কানাডাকে ৭ উইকেটে হারাল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি
Default Image

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ টস জিতে কানাডাকে ব্যাটিং করতে পাঠায় পাকিস্তান। নিউইয়র্কের অদ্ভুতুড়ে পিচে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভরে ৭ উইকেটে ১০৬ রান তুলতে সমর্থ হয় কানাডা।  রান তাড়া করতে নেমে ৭ উইকেটের জয় তুলে নেয় পাকিস্তান।

 

তৃতীয় ওভারে নবনীত ধালিওয়ালকে ফেরান মোহাম্মদ আমির। এরপর কানাডিয়ানরা নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকলেও এক প্রাপ্ত আগলে রেখে ৪৪ বলে ৫২ রানের দারুণ এক ইনিংস খেলেন অ্যারন জনসন। ৪ চার ও ৪ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। এরপরও সংগ্রহটা বড় হয়নি কানাডার। পাকিস্তানের আমির ও হারিস রউফ দুটি করে এবং শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহ একটি করে উইকেট নেন। 


দুরূহ এ পিচে মোহাম্মদ রিজওয়ানের হার না মানা ফিফটি (৫৩ বলে ৫৩) ও বাবরের ৩৩ বলে খেলা ৩৩ রানের দুটি ইনিংসে ভর করে ১৩ বল বাকি থাকতে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। 


গত রোববার এই মাঠে ভারতের কাছে হেরে পাকিস্তানের সুপার এইটে ওঠা অনিশ্চিত হয়ে পড়েছে। প্রথম ম্যাচে আইসিসির সহযোগী দেশ ও সহ-স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্রের কাছে হেরে বসে পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে জয়ের সম্ভাবনা জাগিয়েও তারা হেরে যায় ভারতের কাছে।

 

২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ভারত, সমান ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে যুক্তরাষ্ট্র। আয়ারল্যান্ডকে হারিয়ে দেয়া কানাডার ঝুলিতেও দুই পয়েন্ট। পয়েন্ট পায়নি শুধু পাকিস্তান ও আয়ারল্যান্ড। ‘এ’ গ্রুপের প্রতিটি দলই খেলেছে সমান দুটি করে ম্যাচ।

 

এরপরও সুপার এইটের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে আজ কানাডাকে ও ১৬ জুন আয়ারল্যান্ডকে হারাতে হবে তাদের, সেই সঙ্গে অপেক্ষায় থাকতে হবে অন্য কিছু ম্যাচের ফল যেন তাদের পক্ষে আসে। যেমন, আগামীকাল ভারতের কাছে ও ১৪ জুন আয়ারল্যান্ডের কাছে যুক্তরাষ্ট্রকে টানা হারতে হবে।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন