ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ভোলার লালমোহনে এক নারীর মৃত্যু

বণিক বার্তা অনলাইন

ছবি: বাসস

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে জেলার লালমোহন উপজেলায় ঘর চাপায় মনেজা খাতুন (৫৪) নামের এক নারীর মৃত্যু হয়েছে। খবর বাসস।

সোমবার (২৭ মে) ভোর রাতের দিকে উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নের ৭ নং ওয়ার্ড এলাকায় প্রচণ্ড বাতাসে নিজ ঘর ভেঙে পড়লে এ দুর্ঘটনা ঘটে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এতে ঘটনাস্থলে ওই নারীর মৃত্যু হয়। তার পিতার নাম সিদ্দিক মাঝি। নিহতের পরিবারকে সরকারিভাবে আর্থিক সহযোগিতা করা হবে। 

জেলা প্রশাসক কার্যালয়ের কন্ট্রোল রুমের দায়িত্বে থাকা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, ঘূর্ণিঝড় থেকে রক্ষা পেতে ৩৮ হাজারেরও বেশি মানুষ নিরাপদে আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছে।  একই সঙ্গে ৭ হাজার ৯০০ গবাদি পশু মুজিব কেল্লাগুলোতে অবস্থান নিয়েছে। রাতের জোয়ারে জেলার বিভিন্ন চরাঞ্চলসহ নিম্নাঞ্চল প্লাবিত হলেও, ভাটার সঙ্গে সঙ্গে পানি নেমে যায়। তিনি বলেন, ‘রেমাল’ এর প্রভাবে জেলার গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতি হয়েছে ঘর বাড়িরও। আমরা ক্ষয়ক্ষতির পূর্ণাঙ্গ তালিকা তৈরিতে কাজ করছি। 

এদিকে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রোববার সকাল থেকেই ঝড়ো হাওয়া বইছে উপকূলীয় জেলা ভোলায়। দুপুর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও রাত থেকে ভারী বর্ষণ চলছে। সেই সঙ্গে তীব্র বাতাস বইছে। উত্তাল রয়েছে মেঘনা ও তেঁতুলিয়া নদী। দ্বিতীয় দিনের মতো বন্ধ রয়েছে সব ধরনের নৌযান চলাচল। গতকাল রোববার (২৭ মে) রাত থেকে পুরো জেলা বিদ্যুৎবিহীন রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন