শেয়ারপ্রতি আয়ে পূর্বাভাসকে ছাড়িয়েছে মেসিস

বণিক বার্তা ডেস্ক

ছবি : সংগৃহীত

চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) শেয়ারপ্রতি আয়ে ওয়াল স্ট্রিটের পূর্বাভাসকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্টাল স্টোর কোম্পানি মেসিস। একই সঙ্গে কোম্পানিটি পূর্বাভাসের কাছাকাছি পরিমাণ রাজস্ব আয় করতে সক্ষম হয়েছে। পর্যবেক্ষকরা বলছেন, নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) যোগদানের পর কৌশলগত সংস্কারের সুফল পেয়েছে রিটেইল কোম্পানিটি। খবর সিএনবিসি।

লন্ডন স্টক এক্সচেঞ্জ গ্রুপের (এলএসইজি) বিশ্লেষকদের সমীক্ষার ভিত্তিতে ওয়াল স্টিট পূর্বাভাস দিয়েছিল, শেয়ারপ্রতি আয় হবে ১৫ সেন্ট। সেখানে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় করেছে ২৭ সেন্ট। একই প্রান্তিকে রাজস্ব আয়ের পূর্বাভাস ছিল ৪৮৬ কোটি ডলার। যেখানে অর্জিত হয়েছে ৪৮৫ কোটি ডলার।

২০২৪ সালের প্রথম তিন মাসে রিটেইল কোম্পানিটি নিট আয় করেছে ৬ কোটি ২০ লাখ ডলার। এক্ষেত্রে শেয়ারপ্রতি নিট আয় হয়েছে ২২ সেন্ট। অন্যদিকে ২০২৩ সালের একই সময় নিট আয় ছিল ১৫ কোটি ৫০ লাখ ডলার। শেয়ারপ্রতি নিট আয় হয়েছিল ৫৬ সেন্ট। সে হিসাবে এক বছরের ব্যবধানের কোম্পানিটির নিট আয় কমেছে ৬০ শতাংশ।

এক বছর আগের তুলনায় নিট বিক্রিও কমেছে মেসিসের। ২০২৩ সালে কোম্পানিটির নিট বিক্রি ছিল ২ হাজার ৩০৯ কোটি ডলার। চলতি বছর এটি ২ হাজার ২৩০ কোটি থেকে ২ হাজার ২৯০ কোটি ডলারের মধ্যে থাকবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন