আগামী জুনে চার জেলায় দুদকের গণশুনানি

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

আগামী জুনে চার জেলায় গণশুনানির আয়োজন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সম্প্রতি দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) মো. আক্তার হোসেন স্বাক্ষরিত এক চিঠির সূত্রে এ তথ্য জানা গেছে।

দুদক সূত্রে জানা গেছে, আগামী ২ জুন কুড়িগ্রাম সদর, ৩ জুন ঠাকুরগাঁও সদর ও ১২ জুন চাঁদপুর সদরে গণশুনানি অনুষ্ঠিত হবে। এ তিন জেলার গণশুনানিতে প্রধান অতিথি থাকবেন দুদক সচিব খোরশেদা ইয়াসমীন। আগামী ৬ জুন নারায়ণগঞ্জ সদরে অনুষ্ঠেয় গণশুনানিতে প্রধান অতিথি থাকবেন দুদক কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক। 

চিঠিতে বলা হয়, দুর্নীতি দমন কমিশনের গণশুনানি সম্পর্কিত নীতিমালার আলোকে জনগণের জন্য প্রদত্ত সরকারি পরিষেবা দক্ষ ও কার্যকর উপায়ে প্রাপ্তি নিশ্চিতকরণ ও সরকারি কর্মকর্তাদের মধ্যে সততা ও মূল্যবোধের মান বজায় রাখা ও বৃদ্ধির লক্ষ্যে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় গণশুনানি আয়োজন করা হয়ে থাকে। এ লক্ষ্যে অর্থবছরের শুরুতে বছরব্যাপী গণশুনানির ক্যালেন্ডার প্রণয়ন করা হয়েছে। অনিবার্য কারণে কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, নারায়ণগঞ্জ ও চাঁদপুর জেলার গণশুনানি অনুষ্ঠান স্থগিত করা হয়। স্থগিত হওয়া গণশুনানিগুলো আগামী জুন মাসে অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন