বিজিএমইএ চট্টগ্রাম অঞ্চলের নতুন পরিচালনা পর্ষদের দায়িত্ব গ্রহণ

নিজস্ব প্রতিবেদক

ছবি: বিজিএমইএ

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) চট্টগ্রাম অঞ্চলের নবনির্বাচিত প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরীসহ পরিচালকরা দায়িত্ব গ্রহণ করেছেন। শনিবার (২০ এপ্রিল) ২০২৪-২০২৬ মেয়াদের জন্য তারা বাণিজ্য সংগঠনটির দায়িত্ব গ্রহণ করেন।

উল্লেখ্য যে, এস এম মান্নান (কচি)-এর নেতৃত্বে সম্মিলিত পরিষদ, বিজিএমইএর ২০২৪-২০২৬ মেয়াদে পরিচালনা পর্ষদের নির্বাচনে ৩৫টি পদে (ঢাকায় ২৬টি এবং চট্টগ্রামে ৯টি পদে) জয়লাভ করেছে।

এ সময় সাবেক সহ-সভাপতি এ এম চৌধুরী সেলিম, সাবেক পরিচালক এস এম সাজেদুল ইসলাম, ফরহাদ আব্বাস, এমডি এম মহিউদ্দিন চৌধুরী, অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ তানভীর, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, সাইফ উল্লাহ মনসুর, এনামুল আজিজ চৌধুরী, এ এম শফিউল করিম (খোকন), মো. হাসান (জ্যাকি) ও গার্মেন্টস মালিকরা উপস্থিত ছিলেন।

বিজিএমইএর সাবেক প্রথম সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমেদ বিদায়ী পরিচালকদের কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, বিগত পর্ষদ তাদের কর্ম তৎপরতা ও যোগ্য নেতৃত্বের কারণেই চট্টগ্রামে গার্মেন্টস শিল্পে শিল্পবান্ধব স্থিতাবস্থা বিরাজ করছে। তারা বিজিএমইএর সদস্যদের সেবা প্রদানে অক্লান্ত পরিশ্রম করেছেন। বর্তমান নবীন এবং প্রবীণের সমন্বয়ে গঠিত নতুন কমিটি ভবিষ্যতেও এ শিল্প মালিকদের প্রত্যাশা পূরণ করতে পারবে বলে তিনি মতামত ব্যক্ত করেন।

বিজিএমইএর সাবেক প্রথম সহ-সভাপতি জনাব এস এম আবু তৈয়ব নব-নির্বাচিত পরিচালনা পর্ষদকে শুভেচ্ছা জানিয়ে বলেন, অভিজ্ঞতার আলোকে বর্তমান পর্ষদের প্রতি তার যথেষ্ট আস্থা আছে। গার্মেন্টস সেক্টরের যে কোনো সমস্যা সমাধানে বর্তমান পর্ষদ সকল প্রচেষ্টা অব্যাহত রাখবে। ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে আমাদের উত্তরসূরীদের অসমাপ্ত কাজ এগিয়ে নিয়ে যাবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন, প্রয়োজনে বর্তমান পরিচালনা পর্ষদকে যেকোনো সময় সার্বিক সহযোগিতা নিয়ে সাবেক নেতারা এগিয়ে আসবেন।

পুনঃ নির্বাচিত প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম তার বক্তব্যে বিদায়ী পরিচালকদের দীর্ঘ পথ চলায় পাশে থেকে সার্বিক সহযোগিতার কথা স্মরণ করেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ভবিষ্যতে তাদের লব্ধ অভিজ্ঞতা থেকে নতুন পর্ষদকে পরামর্শ দানে এগিয়ে আসবেন। নতুন সভাপতি জনাব এস এম মান্নান (কচি)-এর নেতৃত্বে আর্ন্তজাতিক পরিমন্ডলে এ সেক্টরের উত্তরোত্তর সমৃদ্ধিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। তিনি বর্তমান বাণিজ্যিক চ্যালেঞ্জিং বিষয়গুলো ঐক্যবদ্ধভাবে মোকাবেলার কথা দৃঢ়ভাবে ব্যক্ত করেন। তিনি তার নতুন পর্ষদের মেয়াদকালে বিজিএমইএর সদস্যদের ঐকান্তিক সহযোগিতা কামনা করেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন