ব্যবসাপ্রতিষ্ঠানের জন্য নতুন পণ্য নিয়ে এসেছে ক্যাসপারস্কি

নিজস্ব প্রতিবেদক

ছবি : বিজ্ঞপ্তি থেকে

দেশের ব্যবসাপ্রতিষ্ঠানের জন্য ফ্ল্যাগশিপ পণ্য নিয়ে এসেছে গ্লোবাল সাইবার সিকিউরিটি ও ডিজিটাল প্রাইভেসি প্রতিষ্ঠান ক্যাসপারস্কি। ক্যাসপারস্কি নেক্সট নামে এ পণ্যে রয়েছে ইডিআর (এন্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স) এবং এক্সডিআরের (এক্সটেন্ডেড ডিটেকশন অ্যান্ড রেসপন্স) শক্তিশালী সুরক্ষা। গতকাল রাজধানীর ক্রাউন প্লাজা হোটেলে নতুন পণ্যটি উন্মোচন করে ক্যাসপারস্কি। 

ক্যাসপারস্কির পক্ষ থেকে জানানো হয়, ২০২৩ সালে বাংলাদেশের সাইবার সিকিউরিটি ল্যান্ডস্কেপে ডিজিটাল প্রতিরক্ষা ব্যবস্থার প্রয়োজনীয়তা পরিলক্ষিত হয়। বাংলাদেশ গত বছর আন্তর্জাতিক অঙ্গন থেকে ১১ দশমিক ৪ মিলিয়ন ওয়েব ঝুঁকির সম্মুখীন হয়েছে। এছাড়া স্থানীয়ভাবে ৩৩ দশমিক ৩ মিলিয়ন ঝুঁকিপূর্ণ ঘটনা শনাক্ত হয়, যেখানে হোস্টকৃত সার্ভার থেকে ৭৮ হাজার ঝুঁকিপূর্ণ ঘটনা শনাক্ত হয়।

অনুষ্ঠানে জানানো হয়, ক্যাসপারস্কি নেক্সটে এআইভিত্তিক শক্তিশালী এন্ডপয়েন্ট সুরক্ষা ব্যবস্থা রয়েছে এবং এটি ক্ল্যাসিক ইপিপি (এন্ডপয়েন্ট প্রটেকশন প্লাটফর্ম) থেকে অধিক কার্যকর। এটি যেকোনো আকার ও শিল্পের করপোরেট গ্রাহকদের ইডিআর ও এক্সডিআর সুরক্ষা প্রদান করে। সবচেয়ে উন্নত ও কার্যকর সাইবার সিকিউরিটি সলিউশন হিসেবে যেকোনো সাইবার হামলা প্রতিরোধ করতে ব্যবসাপ্রতিষ্ঠানকে সাহায্য করবে। ক্যাসপারস্কি নেক্সট ক্লাউড ও অন-সাইট উভয়ভাবেই কাজ করে। 

অনুষ্ঠানে ক্যাসপারস্কির দক্ষিণ-পূর্ব এশিয়ার মহাব্যবস্থাপক ইয়েও সিয়াং টিয়ং বলেন, ‘ক্যাসপারস্কি নেক্সট বাংলাদেশের সবরকম ব্যবসাপ্রতিষ্ঠানের জন্য ইডিআর ও এক্সডিআর জটিলতাগুলো সহজতর করবে। নতুন কিংবা এসওসি টিমসমৃদ্ধ প্রতিটি গ্রাহকের কাছে অত্যাধুনিক সাইবার সিকিউরিটি সলিউশন পৌঁছে দেয়াই আমাদের উদ্দেশ্য।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন