ট্রাম্পের মামলার কার্যক্রম চলাকালে আদালতের বাইরে গায়ে আগুন দিয়েছেন এক ব্যক্তি

বণিক বার্তা অনলাইন

ম্যাক্সওয়েল আজারেলো। ছবি: রয়টার্স

ঘুষ কেলেঙ্কারির ঘটনায় ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারি মামলার কার্যক্রম চলাকালে ম্যানহাটনের আদালতের বাইরে নিজের গায়ে আগুন দিয়েছেন এক ব্যক্তি। ওই সময় আদালতে উপস্থিত ছিলেন সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট। খবর বিবিসি।

পর্ন তারকার মুখ বন্ধ রাখতে ঘুষ দেয়া বিষয়ক ফৌজদারি মামলার বিচারকাজ পরিচালনায় ম্যানহাটনের ওই আদালতে ১২ সদস্যের পূর্ণ জুরি গঠনের কাজ চলছিল।

স্থানীয় পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি নিজের শরীরে দাহ্য পদার্থ ঢালার পর কিছু প্রচারপত্র ছড়িয়ে দেন সড়কে। লিফলেটে ‘ষড়যন্ত্র তত্ত্ব’ ছিল বলা হলেও বিস্তারিত জানানো হয়নি।

ওই ঘটনার উদ্দেশ্য অজানা বলেও জানায় আইনশৃঙ্খলা বাহিনী।

ঘটনার সময় আদালত ভবনে উপস্থিত ছিলেন ডোনাল্ড ট্রাম্প। পরে তিনি বের হয়ে যান।

স্থানীয় কর্মকর্তারা জানান, ওই ঘটনায় আদালতের নিরাপত্তা লঙ্ঘন করা হয়নি। এদিন জুরি নির্বাচন সেশন ছিল, তা সম্পন্ন হয়েছে।

শরীরে আগুন দেয়া ওই ব্যক্তির নাম ম্যাক্সওয়েল আজারেলো (৩৭)। তিনি সপ্তাহ খানেক ফ্লোরিডার বাড়ি থেকে নিউইয়র্কে এসেছিলেন। তার নিউইয়র্কে আসার বিষয়টি ফ্লোরিডায় থাকা পরিবারের সদস্যরা জানতেন না।

নিউইয়র্কের পুলিশ প্রধান জেফরি ম্যাড্রে বলেছেন, আজারেলোকে দাহ্য তরল ও প্রচারপত্র বহনকারী ব্যাগ নিয়ে ঘটনাস্থলের একটি পার্কে আগেই ঘুরতে দেখা গেছে। এ সময় আদালতের বাইরে ব্যাপক সংখ্যক পুলিশ ছিল। আগুনের খবর পেয়ে কর্মকর্তারা দ্রুত অগ্নি নির্বাপক যন্ত্র নিয়ে ছুটে যান।

পুলিশ জানায়, ম্যাক্সওয়েল আজারেলোর শরীর গুরুতরভাবে পুড়ে গেছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি  করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন