ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুকের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি নেতারা। গতকাল বারিধারায় ব্রিটিশ হাইকমিশনার কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপির পক্ষ থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ অংশ নেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘সৌজন্য সাক্ষাৎ ও চায়ের দাওয়াতে গিয়েছিলেন বিএনপি নেতারা। বৈঠক বেলা সাড়ে ১১টায় শুরু হয়ে শেষ হয় বেলা ১টায়। এ সময় উভয় পক্ষ সৌজন্য সাক্ষাতের পাশাপাশি চা-চক্রে মিলিত হয়।’

এদিকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশীদ হাবিবসহ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য লতিফুল্লাহ জাফরু, বংশাল থানাধীন ৩৩ নম্বর ওয়ার্ড বিএনপির সহসভাপতি মো. মাকসুদ হোসেন ও সদস্য মোহাম্মদ আরিফ হাসানের জামিন নামঞ্জুর এবং কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে তিনি বলেন, ‘৭ জানুয়ারি নির্বাচনের পর শাসকগোষ্ঠী নানা কায়দায় বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদের ওপর নির্যাতন শুরু করেছে। ক্ষমতা ধরে রাখার লক্ষ্যে দেশব্যাপী বিরোধী দল ও মতের মানুষকে ঘায়েল করতে মিথ্যা ও ভিত্তিহীন মামলা দায়েরের মাধ্যমে ফরমায়েশি সাজা দেয়া এবং জামিন নামঞ্জুর করে কারান্তরীণ করতে বেপরোয়া হয়ে উঠেছে সরকার।’

তিনি অভিযোগ করেন, বিরোধী নেতাকর্মীর ওপর জুলুম চালানোর উদ্দেশ্যই হচ্ছে বিরোধী দলগুলো যেন সরকারের স্বেচ্ছাচারী শাসনের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস না পায়। মিথ্যা মামলায় বিএনপি নেতাকর্মীর সাজা প্রদান ও জামিন না দিয়ে কারাগারে পাঠানোকে কর্তৃত্ববাদী সরকার এখন তাদের প্রাত্যহিক কর্মসূচিতে পরিণত করেছে। উল্লিখিত নেতাদের জামিন নামঞ্জুর ও কারাগারে প্রেরণ সে কর্মসূচিরই নিরবচ্ছিন্ন অংশ। তবে জনগণের সম্মিলিত শক্তির কাছে শাসকগোষ্ঠীকে পরাজয় বরণ করতেই হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন