বাংলাদেশে গ্রিসের দূতাবাস চালু হতে যাচ্ছে —পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

গ্রিস আরো ছয়টি দেশে দূতাবাস খোলার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তার মধ্যে বাংলাদেশ অন্যতম। গত বুধবার স্থানীয় সময় রাত ১০টা ৩০ মিনিটে এথেন্সে নভোটেল এথেন্স হোটেল বলরুমে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী। গ্রিসের রাজধানী এথেন্সে নবম আওয়ার ওশান কনফারেন্সে যোগদানে তিনি সেখানে রয়েছেন।

মুজিবনগর দিবস স্মরণে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘১৯৭১ সালের ১৭ এপ্রিল তৎকালীন কুষ্টিয়া জেলার বৈদ্যনাথতলা অর্থাৎ বর্তমান মেহেরপুর জেলার মুজিবনগরে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকারের শপথ গ্রহণের আগের মধ্যরাতে দেশী-বিদেশী সাংবাদিকদের কলকাতা প্রেস ক্লাবে সমবেত হতে বলা হয়।’ গোপনীয়তার মধ্যে তাদের পরদিন সকালে মুজিবনগরে পৌঁছানো হয়, সেখান থেকে তারা সংবাদ পরিবেশন করেন বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় গ্রিস প্রবাসী বাংলাদেশীদের আইনানুগ ও পরিশ্রমী জীবনের জন্য গ্রিক পররাষ্ট্রমন্ত্রীর প্রশংসার কথা জানিয়ে এ সুনাম অক্ষুণ্ন রাখতে ও সবাইকে বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে আহ্বান জানান মন্ত্রী হাছান মাহমুদ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন