আন্দোলনে আমরা জয়ী হব: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

চলমান সরকার বিরোধী আন্দোলনে জয়ী হওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৮ মার্চ) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে গুম, খুন ও পঙ্গুত্বের শিকার পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত আন্দোলন। সে আন্দোলনে আমরা বিজয়ী হব। বর্তমান সরকার একটি ফ্যাসিস্ট সরকার। দমন, নিপীড়ন না করলে তারা ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

গুম, খুনের শিকার পরিবারের সঙ্গে থাকার জন্য ‘মায়ের ডাক’ সংগঠনের প্রতিষ্ঠাতাকে ধন্যবাদ জানান তিনি। সামনে উপস্থিত শিশু ও তরুণদের উদ্দেশ্য করে বিএনপির এ নেতা বলেন, তোমরা আশা হারাবে না। কখনো ভাববে না সবকিছু শেষ হয়ে গেছে। কোনো ভীরুতা, হতাশা যেন কাজ না করে। মনে রাখতে হবে গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত আন্দোলন। সে আন্দোলনে আমরা বিজয়ী হব।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া খুব অসুস্থ হয়ে পড়েছিলেন বলেও জানান দলটির মহাসচিব। তিনি বলেন, বুধবার (২৭ মার্চ) বেগম খালেদা জিয়া খুব অসুস্থ হয়ে পড়েছিলেন। ডাক্তাররা উপস্থিত ছিলেন। মনে হয়েছিল হয়তো আর সময় পাওয়া যাবে না। আল্লাহর শুকরিয়া।

গুম, খুন, নিপীড়ন ও নির্যাতনের শিকার পরিবারের কথা তুলে ধরে তিনি বলেন, শুধু বিএনপি নয়। পুরো বাংলাদেশের মানুষের একই অবস্থা। পুরো দেশের মানুষ ভয়ে আতঙ্কে থাকে, কখন কাকে কীভাবে তুলে নিয়ে যায়। কোনো নিশ্চয়তা নেই। এটি ভয়াবহ ব্যাপার। পুরো জাতি নিশ্চিহ্ন  হওয়ার উপক্রম হয়েছে।

‘আমরা বিএনপি পরিবার’ সেলের আহবায়ক আতিকুর রহমান রুমনের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন