ভোগ্যপণ্য পাচারকালে র‌্যাবের হাতে আটক ২, বিপুল পরিমাণ খাদ্যদ্রব্য উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

ছবি : ফাইল ছবি/বণিক বার্তা

রাজস্ব ফাঁকি দিয়ে সমুদ্রের বিভিন্ন চ্যানেল ব্যবহার করে অবৈধভাবে পার্শ্ববর্তী দেশে ভোগ্যপণ্য পাচারকালে চক্রের ২ সদস্যকে আটক করেছে র্যা ব। সোমবার (১২ ফেব্রুয়ারি) কক্সবাজারের টেকনাফের হাতিয়ারঘোনা এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় উদ্ধার করা হয় বিপুল পরিমাণ নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, জ্বালানি ও ঔষধ।

সোমবার রাতে র্যা ব-১৫ অভিযান পরিচালনা করে পাচার চক্রের সদস্য আবদুল মান্নান (২৪) ও আলী হোসেনকে (৪৫) আটক করে। অভিযানে উদ্ধার করা হয় ১টি জিপ গাড়ি, ৮৯৫ বোতল (৪ হাজার ৪৭০ লিটার) ভোজ্য তেল সয়াবিন, বিভিন্ন প্রকারের ১ লাখ ৩৬ হাজার ৫৫০ পিস ঔষধ ও ৫০০ কেজি ময়দা। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে আটককৃতরা সংশ্লিষ্ট বিষয়ে তথ্য প্রদান করে।

র্যা বের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, তারা দীর্ঘদিন ধরে এ চোরাচালানের সঙ্গে জড়িত। দেশের বিভিন্ন কোম্পানি থেকে পাইকারি দামে ভোজ্য তেল, ঔষধ, ময়দা এবং নিত্য প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী ক্রয় করে অবৈধ মজুদ করত। পরবর্তীতে আর্থিকভাবে অধিক লাভবান হতে সমুদ্রের বিভিন্ন চ্যানেল ব্যবহার করে অবৈধভাবে পার্শ্ববর্তী দেশে পাচার করত। এছাড়াও পার্শ্ববর্তী দেশে যুদ্ধাবস্থার কারণে দেশটিতে তেল, ঔষধ এবং খাদ্যদ্রব্যসহ বিভিন্ন পণ্যের চাহিদা বৃদ্ধি পায়। আটককৃতরা এ উদ্ভূত পরিস্থিতি কাজে লাগিয়ে পাচার অব্যাহত রেখেছিল। তারা বিভিন্ন দ্রব্য পাচারের বিনিময়ে নগদ টাকার পাশাপাশি ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য দেশে নিয়ে আসত বলে জানায়। আটককৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে র্যা ব জানিয়েছে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন