লভ্যাংশ বিতরণের তথ্য পাঠায়নি লাভেলো

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসি সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। তবে এখনো স্টক এক্সচেঞ্জের কাছে লভ্যাংশ বিতরণসংক্রান্ত কোনো প্রতিবেদন পাঠায়নি কোম্পানিটি। এর পরিপ্রেক্ষিতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পক্ষ থেকে কোম্পানিটিকে এ প্রতিবেদন জমা দেয়ার জন্য চিঠি পাঠানো হয়েছে।

সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১২ কোটি ১৫ লাখ টাকা। যা আগের হিসাব বছরে ছিল ৯ কোটি ৫০ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ২৮ শতাংশ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৩ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল ১ টাকা ৪১ পয়সা। এ বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৯০ পয়সায়। 

এর আগের ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪১ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৩১ পয়সা। সেই হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১০ পয়সা বা ৭ দশমিক ৬৩ শতাংশ। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ টাকা ৫৭ পয়সায়। আগের হিসাব বছরে শেষে যা ছিল ১২ টাকা ৭৫ পয়সা।

ডিএসইতে গতকাল কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৩৭ টাকা ৯০ পয়সায় লেনদেন হয়েছে। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৩৬ টাকা ২০ পয়সা ও ৪৮ টাকা ৯০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন