এবার চাকরি হারালেন জুমের প্রেসিডেন্ট

বণিক বার্তা অনলাইন

ছবি : বিবিসি

বিশ্বের জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম জুম সম্প্রতি ১ হাজার ৩০০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দেয়। এবার যোগাযোগ প্রযুক্তিবিষয়ক প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট গ্রেগ টম্বকে বরখাস্ত করা হলো। কোনো ‘কারণ’ ছাড়াই টম্বের সঙ্গে চুক্তি বাতিল করেছে প্রতিষ্ঠানটি। খবর বিবিসি। 

গণমাধ্যমটি জানিয়েছে, প্রেসিডেন্ট গ্রেগ টম্বের সঙ্গে হঠাৎ করে ‘কোনো কারণ’ ছাড়াই চুক্তি বাতিল করেছে জুম। কোম্পানির নীতি অনুযায়ী, কোনো কারণ ছাড়া চুক্তি বাতিল ও চাকরিচ্যুত করার জন্য যে ধরণের আর্থিক ক্ষতিপূরণ পাওয়ার কথা তার সবই দেয়া হবে গ্রেগ টম্বকে।

ব্যবসায়ী এবং গুগলের সাবেক কর্মী টম্ব ২০২২ সালে জুমের প্রেসিডেন্ট পদে যোগদান করেন। এরপর থেকেই  প্রত্যক্ষভাবে কোম্পানিটির আয়-ব্যয়ের বিষয়টি দেখছিলেন তিনি। জুমের একজন প্রতিনিধি জানিয়েছেন, আপাতত নতুন প্রেসিডেন্ট হিসেবে কাউকে খুঁজছেন না তারা।

প্রসঙ্গত, ২০১১ সালে জুম প্রতিষ্ঠা করেন কোম্পানিটির সিইও এরিক ইউয়ান। বিশ্বব্যাপী করোনা মহামারি শুরুর পর এবং অফিস-আদালত বন্ধ করে দেয়ার পর ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে জুম। যেহেতু প্রায় সব কোম্পানি ও শিক্ষা প্রতিষ্ঠান বাড়ি থেকে কাজ বা শিক্ষার(হোম অফিস) প্রক্রিয়ায় চলে গিয়েছিল তখন শিক্ষাদান এবং অফিসের মিটিং করার জন্য জুমকে বেঁছে নিয়েছিলেন বেশিরভাগ মানুষ।



এই বিভাগের আরও খবর

আরও পড়ুন