গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির পদযাত্রা কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

ছবি: বণিক বার্তা/ ভিডিও থেকে

গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে রাজধানীতে চারদিনের পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ঢাকা মহানগর উত্তর দক্ষিণের উদ্যোগে কর্মসূচি পালিত হবে। গতকাল সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কর্মসূচি ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী, আগামীকাল বেলা ২টায় মহানগর উত্তরের উদ্যোগে বাড্ডার সুবাস্তু ভ্যালির সামনে থেকে পদযাত্রা শুরু হয়ে মালিবাগে আবুল হোটেলের সামনে এবং ৩১ জানুয়ারি গাবতলী টার্মিনাল থেকে শুরু হয়ে মিরপুর- হয়ে ১০ নম্বর গোলচত্বরে গিয়ে শেষ হবে। এছাড়া ঢাকা দক্ষিণের উদ্যোগে ৩০ জানুয়ারি বেলা ২টায় যাত্রাবাড়ী থেকে পদযাত্রা শুরু হয়ে শ্যামপুর এবং আগামী ফেব্রুয়ারি মুগদা থেকে শুরু হয়ে মালিবাগে শেষ হবে পদযাত্রা।

কর্মসূচি ঘোষণার পর মির্জা ফখরুল বলেন, পদযাত্রা হবে গণতন্ত্র পুনরুদ্ধারসহ ১০ দফা দাবিতে। কর্মসূচি সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে পালিত হবে। আমরা আশা করব, সবাই এতে সহযোগিতা করবেন এবং জনগণ স্বতঃস্ফূর্তভাবে পদযাত্রায় অংশ নেবে। কর্মসূচি মহানগর বিএনপির। অন্যান্য দলকেও বলব, তারা চাইলে যুগপত্ভাবে পদযাত্রায় অংশ নিতে পারবে।

সময় একটি গণমাধ্যমে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, ওই গণমাধ্যমে প্রচারিত প্রতিবেদনটি কোনোমতেই সুস্থ সাংবাদিকতার সঙ্গে যায় না, নিরপেক্ষ সাংবাদিকতার সঙ্গে যায় না। এটা বর্তমানের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের পেছনে ছুরিকাঘাত করার মতো বিষয়। যখন দেশের গণমাধ্যমগুলো চলমান আন্দোলন নিয়ে জনগণের কথা তুলে ধরছে, জনগণের পক্ষে কথা বলছে; সে সময় হঠাৎ এমন তথ্যচিত্র প্রচারকে আমি অনভিপ্রেত বলে মনে করি।

সংবাদ সম্মেলনে মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত, মহিলা দলের আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন