আওয়ামীপন্থী ঢাবি শিক্ষকদের বিবৃতি

একাত্তরের পরাজিত শক্তি ও তাদের দোসররা অপতৎপরতায় লিপ্ত

নিজস্ব প্রতিবেদক

বিজয়ের মাসে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির অপচেষ্টা চলছে বলে অভিযোগ তুলে এর প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদল। আজ শুক্রবার (৯ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটি বলছে, পবিত্র মাস ডিসেম্বরের মর্যাদাকে অসম্মানিত করতে একাত্তরের পরাজিত শক্তি ও তাদের দোসররা অপতত্পরতায় লিপ্ত হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, একটি মহল দেশে বিদ্যমান শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্নিত করে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে। তারা প্রকাশ্যে গণতান্ত্রিক সরকার উত্খাতের হুমকিও দিচ্ছে জানিয়ে এক রাষ্ট্রদ্রোহের সামিল আখ্যা দিচ্ছে আওয়ামীপন্থী শিক্ষকদের দলটি।

বিএনপির সমাবেশ বিষয়ে বিবৃতিতে আরো বলা হয়, একটি রাজনৈতিক দল ১০ ডিসেম্বর ঢাকায় কর্মসূচি দিয়েছে। ১৯৭১ সালের ১০ ডিসেম্বর থেকে বুদ্ধিজীবী হত্যার নীলনকশা চূড়ান্তভাবে বাস্তবায়ন শুরু হয়েছিল। এ দিনে রাজনৈতিক কর্মসূচিকে ৭১-এর নৃশংসতার সঙ্গে তুলনা করছে তারা।

বিবৃতির শেষে বলা হয়, আমরা আশা করি সকলের শুভ বুদ্ধির উদয় হবে এবং তবাই বিধ্বংসী রাজনীতির পথ পরিহার করে সুষ্ঠু ধারার রাজনীতিতে ফিরে আসবে। গণতান্ত্রিক ধারা বাধাগ্রস্ত হলে তা কারো জন্যই মঙ্গলজনক হবে না।

নীলদলের শিক্ষকদের পক্ষে প্রতিবাদ বিবৃতিতে স্বাক্ষর করেছেন সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আব্দুছ সামাদ, যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক ড. মো. আবদুর রহিম ও অধ্যাপক ড. মো. আকরাম হোসেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন