প্রধানমন্ত্রীর নতুন মুখ্য সচিব তোফাজ্জল হোসেন

কার্যালয় সচিব হলেন সালাহ উদ্দিন

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন মুখ্য সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে -সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ শাখার উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনস্বার্থে অবিলম্বে নিয়োগ কার্যকর হবে।

এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পদোন্নতি পেয়েছেন মোহাম্মদ সালাহ উদ্দিন। এর আগে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব- হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় ঊর্ধ্বতন নিয়োগ- অধিশাখা এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি জানায়। প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার।

প্রসঙ্গত, আজ থেকে অবসরে যাচ্ছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস। অবসরের পর তাকে বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক করা হচ্ছে। তারই স্থলাভিষিক্ত হচ্ছেন মো. তোফাজ্জল হোসেন মিয়া।

গত ২৮ নভেম্বর আহমদ কায়কাউসের অবসর উপলক্ষে মন্ত্রিসভায় ধন্যবাদ প্রস্তাব করা হয়। পরে মন্ত্রিপরিষদ বিভাগ ধন্যবাদ প্রস্তাবের প্রজ্ঞাপন জারি করে। ধন্যবাদ প্রস্তাবে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস ১৯৮৪ সালের নিয়মিত ব্যাচে বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। তিনি ৩৭ বছর সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থেকে ডিসেম্বর সরকারি চাকরি থেকে অবসরে যাবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন