মহিলা আওয়ামী লীগ

নতুন সভাপতি চুমকি, সাধারণ সম্পাদক শিলা

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন দলটির নারীবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এবং সাধারণ সম্পাদক করা হয়েছে শাবনাজ জাহান শিলাকে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গতকাল সংগঠনটির ষষ্ঠ ত্রিবার্ষিক সম্মেলনে নতুন নেতাদের নাম ঘোষণা করা হয়। একই সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ উত্তর মহিলা আওয়ামী লীগেরও কমিটি ঘোষণা করা হয়েছে। দক্ষিণের সভাপতি সাবেরা বেগম সাধারণ সম্পাদক হয়েছেন পারুল আক্তার। উত্তরের সভাপতি হিসেবে শাহিদা তারেক দীপ্তি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হাসিনা বারী।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তার উপস্থিতিতেই কমিটি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই দিন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে সিমিন হোসেন রিমিকে। গাজীপুর- আসনের সংসদ সদস্য রিমি বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী এবং জাতীয় চার নেতার অন্যতম তাজউদ্দীন আহমেদের মেয়ে। এদিকে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের মহিলাবিষয়ক সম্পাদক করা হয়েছে সংরক্ষিত আসনের সাবেক এমপি জাহানারা বেগমকে। আগে পদে ছিলেন মহিলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি মেহের আফরোজ চুমকি।

সম্মেলন ঘিরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান আশপাশের এলাকা ব্যানার, প্ল্যাকার্ড ফেস্টুনে ছেয়ে যায়। শাহবাগ থেকে মত্স্য ভবন, অন্যদিকে শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি হয়ে শাপলা চত্বর পর্যন্ত সাজানো হয়। পুরো এলাকা ছিল উৎসবমুখর। দল বেঁধে একই রঙের শাড়ি পরে সংগঠনের নেতাকর্মীরা সম্মেলনস্থলে আসেন। তাদের পদচারণ বিভিন্ন স্লোগানে মুখর হয়ে ওঠে সম্মেলনস্থল এবং আশপাশের এলাকা।

মহিলা আওয়ামী লীগের আগের কমিটির সভাপতির দায়িত্ব সামলিয়েছেন সাফিয়া খাতুন সাধারণ সম্পাদক ছিলেন মাহমুদা বেগম।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন