কভিড-১৯

শনাক্ত ৫৭২, দুজনের মৃত্যু

বণিক বার্তা অনলাইন

দেশে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো দুজনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে আক্রান্ত শনাক্ত হয়েছে সাড়ে পাঁচশর বেশি রোগী। আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, আজ রোববার সকাল পর্যন্ত সবশেষ ২৪ ঘণ্টায় ৪ হাজার ৪১৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৭২ জন নতুন রোগী শনাক্ত হয়। আগের দিন শনিবার শনাক্তের সংখ্যা ছিল ৩৫০। নতুনসহ মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২১ হাজার ৬৯০ জনে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ৩৫৩ জনে। গতকাল শনিবার চারজনের মৃত্যুর খবর দিয়েছিল সংস্থাটি।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, সবশেষ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১২ দশমিক ৯৬ শতাংশ।আগের দিন এ হার ছিল ১৩ দশমিক ১২ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। এ সময়ে নভেল করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন ৩৫৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬২ হাজার ৮৭২ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন