চাকরির খবর

l বুয়েট: ন্যানোম্যাটেরিয়ালস অ্যান্ড সিরামিক ইঞ্জিনিয়ারিং বিভাগে একজন অধ্যাপক, পুরকৌশল বিভাগে সহযোগী অধ্যাপকের একটি স্থায়ী পদ এবং সহকারী অধ্যাপকের তিনটি অস্থায়ী পদ, পেট্রোলিয়াম খনিজসম্পদ কৌশল বিভাগে সহকারী অধ্যাপকের একটি অস্থায়ী পদ, রসায়ন বিভাগে সহকারী অধ্যাপকের একটি স্থায়ী একটি অস্থায়ী পদ, পানিসম্পদ কৌশল বিভাগে লেকচারারের একটি অস্থায়ী পদসহ বেশ কয়েকটি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছ। ১২ সেপ্টেম্বরের মধ্যে regoffice.buet.ac.bd ওয়েবসাইট থেকে ফরম ডাউনলোড করে আবেদন করতে হবে।

 

l ঢাকা বিশ্ববিদ্যালয়: ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগে লেকচারার পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক স্নাতকোত্তর পর্যায়ে সিজিপিএ -এর মধ্যে দশমিক ৫০ থাকতে হবে। এছাড়া এসএসসি এইচএসসিতে দশমিক ২৫ থাকতে হবে। আবেদনের শেষ দিন ১৫ সেপ্টেম্বর ২০২২। এছাড়া ওয়ার্ল্ড রিলিজিয়ন অ্যান্ড কালচার বিভাগে অস্থায়ী লেকচারার পদে, নৃবিজ্ঞান বিভাগে অ্যাসোসিয়েট প্রফেসর এবং স্ট্যাটিসটিক্যাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউটে একজন অধ্যাপক নিয়োগে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।

 

l চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ: শিক্ষক কর্মচারী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ। সহকারী শিক্ষক (বিজ্ঞান) পদে রসায়ন পদার্থের জন্য দুজন শিক্ষক নেয়া হবে। এছাড়া অফিস সহকারী, পরিচ্ছন্নতাকর্মী নৈশপ্রহরী পদে লোক নেবে প্রতিষ্ঠানটি। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে সেপ্টেম্বরের মধ্য আবেদন পাঠাতে হবে? অধ্যক্ষ, চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল কলেজ, রাউজান, চুয়েট-৪৩৪৯ ঠিকানায়।

 

l বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি): বিশ্ববিদ্যালয়ের ৩১ বিভাগে মোট ৫২ জনকে নিয়োগ দেয়া হবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে ৫২ জনের মধ্যে ৫১ জনই বিভিন্ন বিভাগের প্রভাষক হিসেবে নিয়োগ পাবেন। সহকারী অধ্যাপক পদে নিয়োগ পাবেন একজন। প্রত্যেকটি বিভাগের জন্য যোগ্যতা পূরণ সাপেক্ষে আগ্রহী প্রার্থীদের আবেদন ফরম পূরণ করে বিশ্ববিদ্যালয়ের ঠিকানায় পাঠাতে হবে। মোট দরখাস্ত জমা দিতে হবে সাত সেট। একই সঙ্গে দরখাস্ত ২৯ সেপ্টেম্বর অফিস চলাকালে অফিসে পৌঁছাতে হবে। বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট।

 

l বরিশাল বিশ্ববিদ্যালয়: ম্যানেজমেন্ট স্টাডিজ এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগে সহযোগী অধ্যাপকের দুটি স্থায়ী পদ মার্কেটিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কোস্টাল স্টাডিজ অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগে প্রভাষক পদে ছয়জন নিয়োগ দেয়া হবে। আবেদন ফরম পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। সহযোগী অধ্যাপকের আবেদন পাঠাতে হবে সেপ্টেম্বরের মধ্যে। অন্যপদের জন্য আবেদনের শেষ তারিখ ৩০ আগস্ট।

 

l শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়: সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক পদে দুজন নিয়োগ দেয়া হবে। ৫০০ টাকার ব্যাংক ড্রাফট অথবা পে অর্ডার দিয়ে প্রয়োজনীয় কাগজপত্রসহ ১১ সেপ্টেম্বরের মধ্যে রেজিস্ট্রার বরাবর আবেদন করতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন