পাকিস্তানের পাঞ্জাব প্রদেশ

মুখ্যমন্ত্রী নির্বাচনের দিন ডেপুটি স্পিকারকে মারধর

বণিক বার্তা অনলাইন

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের ছেলে হামজা শেহবাজ। প্রাদেশিক প্রধান হিসেবে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) এ নেতার নির্বাচনটি অনুষ্ঠিত হয়েছে চরম বিশৃঙ্খলা ও হট্টগোলের মাঝে। ভোটের আগে পার্লামেন্টের ডেপুটি স্পিকার দোস্ত মোহাম্মদ মাজারিকে মারধর করেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) নেতারা।

জিও নিউজের অনলাইন প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, পাঞ্জাবের পার্লামেন্টে আজ শনিবার মুখ্যমন্ত্রী নির্বাচন হয়েছে। নির্বাচনে ১৯৭ ভোট পান হামজা শেহবাজ। পিটিআই নির্বাচন বয়কট করায় হামজার প্রতিদ্বন্দ্বী পারভেজ এলাহি কোনো ভোট পাননি।

ভোটের আগে পার্লামেন্টে বিশৃঙ্খলা শুরু হয়। ডেপুটি স্পিকারের ওপর হামলা করেন পিটিআই নেতারা। আসন গ্রহণের সময় তাকে চড়-থাপ্পড়, কিল-ঘুষি মারা হয়। এ ছাড়া বোতল ও ফুলের টব ছুঁড়ে মারা হয় তার দিকে। পরে অ্যাসেম্বলি থেকে পিটিআইর তিন নেতাকে গ্রেপ্তার করা হয়। দেশটির শীর্ষ সংবাদমাধ্যম ডনের টুইটার হ্যান্ডেলে পার্লামেন্টের এ ঘটনার একটি ভিডিও প্রকাশ পেয়েছে।

হামজা তার পরিবারের তৃতীয় সদস্য যিনি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেন। এর আগে তার বাবা শেহবাজ শরীফ ও তার চাচা সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফও প্রদেশটির মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন।

নির্বাচনের ফলাফল ঘোষণা করে ডেপুটি স্পিকার মাজারি বলেন, আজকের দিনটি গণতন্ত্রের সাফল্যকে প্রতিনিধিত্ব করে। চরম বিশৃঙ্খলার পরও ভোটে অংশ নেয়া পার্লামেন্ট সদস্যদের ইতিবাচক ভূমিকা নিয়ে প্রশংসাও করেন তিনি।

আজ পাঞ্জাব পার্লামেন্টে বেলা ১১টা নাগাদ অধিবেশন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সদস্যদের হট্টগোলের কারণে তা পাঁচ ঘণ্টার বেশি সময় পর শুরু হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন