কভিড-১৯

একদিনে ২৮ মৃত্যু, শনাক্ত ৫ হাজারের কম

বণিক বার্তা অনলাইন

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে কভিড-১৯ রোগে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৮১৯ জনের। নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন ৪ হাজার ৮৩৮ জন। এ নিয়ে মোট শনাক্ত হলো ১৯ লাখ ৯ হাজার ৬৬৪ জন। আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভাইরাসটির সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৫৩ জন রোগী। সব মিলিয়ে এ রোগে সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭৮ হাজার ৬৫৫ জন।

গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮ টা পর্যন্ত সারাদেশে ৩২ হাজার ৫০৩টি নমুনা সংগ্রহ করা হয়। পূর্বের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ৩২ হাজার ৫৭৪টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ। 

সবশেষ মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১২ জন ঢাকা বিভাগের বাসিন্দা ছিলেন। খুলনায় ছয়জন, রাজশাহী বিভাগে চারজন বাসিন্দা মারা গেছেন। এছাড়া চট্টগ্রাম ও রংপুর বিভাগে দুইজন করে, বরিশাল ও সিলেট বিভাগে একজন করে বাসিন্দা মারা গেছেন। তাদের মধ্যে ২০ জন পুরুষ ও আটজন নারী ছিলেন।

২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মারা গেছেন ২৩ জন কভিড রোগী। আর বেসরকারি হাসপাতালে মারা গেছেন পাঁচজন। এখন পর্যন্ত সরকারি হাসপাতালে মারা গেছেন ২৪ হাজার ৪৪০ জন আর বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩ হাজার ৫৬৩ জন কভিডে আক্রান্ত রোগী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন