জিপিএইচ ইস্পাতের এজিএমে ৩০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য জিপিএইচ ইস্পাত লিমিটেডের পরিচালনা পর্ষদের সুপারিশকৃত ৩০ শতাংশ লভ্যাংশ অনুমোদন পেয়েছে। গতকাল অনুষ্ঠিত কোম্পানিটির ১৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এটি অনুমোদন করা হয়। অনুমোদনকৃত লভ্যাংশের মধ্যে ২০ শতাংশ নগদ ১০ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে।

এর আগে বছরের ২৮ অক্টোবর অনুষ্ঠিত পর্ষদ সভা থেকে ২০২০-২১ হিসাব বছরের জন্য লভ্যাংশের ঘোষণা দেয় পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্পাত খাতের কোম্পানিটি।

সমাপ্ত হিসাব বছরে জিপিএইচ ইস্পাতের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৬৬ কোটি টাকা। যেখানে আগের হিসাব বছরে মুনাফা ছিল প্রায় ৩০ কোটি টাকা। সেই হিসাবে মুনাফা বেড়েছে ১৩৬ কোটি টাকার বেশি বা সাড়ে পাঁচ গুণ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১৮ পয়সা, যেখানে আগের হিসাব বছরে ইপিএস ছিল ৭৯ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯ টাকা ৮৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১৭ টাকা পয়সা।

এর আগে ২০১৯-২০ হিসাব বছরে ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। এর মধ্যে শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ। 

এদিকে ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত গতকালের এজিএমে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর কবির। সময় উপস্থিত ছিলেন গ্রুপ চেয়ারম্যান ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল, পরিচালক মো. আশরাফুজ্জামান, মো. আবদুল আহাদ, মো. আজিজুল হক, স্বতন্ত্র পরিচালক এমএ মালেক মুখতার আহমেদ এবং নির্বাহী পরিচালক (গ্রুপ) কোম্পানি সচিব আবু বকর সিদ্দিক এফসিএমএ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন