হাইডেলবার্গের সঙ্গে একীভূত হলো এমিরেটস সিমেন্ট ও পাওয়ার

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেডের সঙ্গে একীভূত হলো এমিরেটস সিমেন্ট বাংলাদেশ লিমিটেড এমিরেটস পাওয়ার কোম্পানি লিমিটেড। গতকাল এটি কার্যকর হয়েছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে জানিয়েছে কোম্পানিটি।

এর আগে গত মাসে এমিরেটস সিমেন্ট বাংলাদেশ লিমিটেড এমিরেটস পাওয়ার কোম্পানি লিমিটেডকে একীভূতকরণের জন্য হাইডেলবার্গ সিমেন্টের করা আবেদনের পক্ষে অনুমতি দেন হাইকোর্ট। এরও আগে কোম্পানি দুটিকে একীভূতকরণ স্কিমে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয় তালিকাভুক্ত সিমেন্ট খাতের বহুজাতিক কোম্পানিটি।

ব্যবসা সম্প্রসারণের উদ্দেশ্যে ২০১৯ সালের নভেম্বরে আল্ট্রাটেক সিমেন্ট মিডল ইস্ট ইনভেস্টমেন্ট লিমিটেডের কাছ থেকে এমিরেটস সিমেন্ট এমিরেটস পাওয়ারের শতভাগ শেয়ার কিনে নেয়ার সিদ্ধান্ত নেয় হাইডেলবার্গ সিমেন্ট। এক্ষেত্রে মূল্য ধরা হয় কোটি ১৫ লাখ ১৮ হাজার ৬৮৪ ডলার বা ১৮২ কোটি ৫৮ লাখ ৬০ হাজার ৩৮৪ টাকা। এরপর গত বছরের অক্টোবরে হাইডেলবার্গের পরিচালনা পর্ষদ কোম্পানি দুটিকে একীভূতকরণের খসড়া স্কিমে অনুমোদন দেয়। উচ্চ আদালতের অনুমোদন লাভের পর বছরের মে ইজিএম আহ্বান করে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয় হাইডেলবার্গ সিমেন্ট।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন