বন্ডকে ড্যানিয়েল ক্রেগের আবেগী বিদায়

ফিচার ডেস্ক

‘নো টাইম টু ডাই’-এর শুটিং সেটে বিদায়ী ভাষণে আবেগাক্রান্ত ক্রেগ

আগামী অক্টোবর মুক্তি পাচ্ছে নো টাইম টু ডাই ছবির মধ্য দিয়েই আইকনিক জেমস বন্ড চরিত্রকে বিদায় জানাচ্ছেন ড্যানিয়েল ক্রেগ। ২০১৯ সালে শেষ হয়েছিল নো টাইম টু ডাইয়ের শুটিং। পর্দায় বন্ড ক্রেগের মুখ ভাবলেশহীন থাকলেও মানুষ হিসেবে তিনি সংবেদনশীল। শুটিং সেটেই নিজের বিদায়ী ভাষণ দিয়েছিলেন ড্যানিয়েল ক্রেগ আর তাতেই তৈরি হয়েছিল আবেগময় বাতাবরণ। দুর্ধর্ষ বন্ডের চোখে ছিল পানি, ধরে এসেছিল গলা। সে ভিডিওটি গতকাল ভাইরাল হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দুনিয়ার প্রভাবশালী গণমাধ্যম সবখানেই ঘুরছে ২৫ সেকেন্ডের ভিডিওটি।

নো টাইম টু ডাইয়ের শুটিং শেষের দিন সহকর্মীদের উদ্দেশে ড্যানিয়েল ক্রেগ বলেন, এখানে উপস্থিত অনেকেই পাঁচটি ছবিতে আমার সঙ্গে কাজ করেছেন। ছলছল চোখে বলতে থাকেন, ছবিগুলো নিয়ে আমার অনেক কিছু বলার আছে। আমি ছবিগুলোর প্রতিটি সেকেন্ডকে ভালোবেসেছি। বিশেষভাবে ছবিটার কারণে প্রতি সকালে উঠে আপনাদের সবার সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে এবং এটাই আমার জীবনের পাওয়া সেরা সম্মাননাগুলোর একটি। কয়েক লাইন বলেই নিজের কথা শেষ করেন ক্রেগ ভিডিওতে দেখা যায়। ভাষণ শেষ করতে করতে তার চোখ ভিজে এসেছিল।

২০০৬ সালে ক্যাসিনো রয়ালের মাধ্যমে বন্ডের বিখ্যাত জিরো জিরো সেভেন পরিচয়টি নিজের করে নেন ড্যানিয়েল ক্রেগ। বিশ্বজুড়ে তিনি দর্শকদের কাছে পরিচিত হয়ে ওঠেন। এরপর ২০০৮ সালে মুক্তি পায় কোয়ান্টাম অব সোলাস, ২০১২তে স্কাইফল স্পেকটার মুক্তি পায় ২০১৫ সালে। ড্যানিয়েল ক্রেগ বন্ড হয়েছেন পাঁচটি ছবিতে। তার সামনে আছেন শুধু রজার মুর শন কনোরি। তারা সাতটি করে ছবিতে বন্ড হয়েছিলেন।

ড্যানিয়েল ক্রেগের শেষ বন্ড ছবি নো টাইম টু ডাইয়ের শুটিংয়ে বেশকিছু বাধা এসেছিল। এরপর ছবির কাজ শেষ হতে হতে হাজির কভিড মহামারী। ছবি মুক্তির তারিখ পিছিয়েছে বেশ কয়েকবার। ক্যারি ফুকুনাগা পরিচালিত ছবিতে ড্যানিয়েল ক্রেগ ছাড়াও আরো অভিনয় করছেন লিয়া সিডক্স, রাফল ফিনস, ক্রিস্টোফার ওয়ালজ, নাওমি হ্যারিস, লাশানা লিঞ্চ, নাওমি হ্যারিস। ছবিতে খলনায়ক সাফিনের চরিত্রে দেখা যাবে রামি মালেককে।

 

সূত্র: হলিউড রিপোর্টার

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন