সুড়ঙ্গ খুঁড়ে ব্যাংক ডাকাতির চেষ্টা

বণিক বার্তা প্রতিনিধি, রংপুর

রংপুরের মিঠাপুকুর উপজেলার লতিবপুর ইউনিয়নে জায়গীরহাট সোনালী ব্যাংক শাখায় ডাকাতির উদ্দেশ্যে পাশের একটি মাদ্রাসার কক্ষ থেকে ব্যাংক বরাবর সুড়ঙ্গ খোঁড়া হয়েছে। সোমবার সন্ধ্যায় বিষয়টি স্থানীয়দের নজরে আসলে পরিকল্পনাটি বাস্তবায়নে ব্যর্থ হয় দুর্বৃত্তরা। এ ঘটনার পর থেকে শাখাটির নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

স্থানীয়রা জানায়, ব্যাংক শাখার সঙ্গে লাগোয়া ফখরুল উলুম সিনিয়র মাদ্রাসা রয়েছে। ওই মাদ্রাসার একটি কক্ষ থেকে ব্যাংক বরাবর একটি বড় গর্ত খোঁড়া হয়েছে। যেটি সুড়ঙ্গ আকৃতির। সুড়ঙ্গটির পাশে বড় পাকা রাস্তা আছে। রাস্তার পরেই একটি সেফটি ট্যাংক, তারপরেই ব্যাংকটি। করোনার কারণে বর্তমানে মাদ্রাসাটি বন্ধ। 

সোমবার বিকালে স্থানীয় ছেলেরা ওই মাদ্রাসার মাঠে ফুটবল খেলছিল। এক পর্যায়ে ফুটবলটি মাদ্রাসার ওই কক্ষটিতে চলে যায়। একজন খেলোয়াড় ফুটবল আনতে গিয়ে সুরঙ্গটি দেখতে পায়। পরে সন্ধ্যায় বিষয়টি জানাজানি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন মিঠাপুকুর থানা পুলিশ ও শাখাটির দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপক।

এ বিষয়ে শাখাটির ব্যবস্থাপক মুহা. সামিউল হাসান বলেন, ব্যাংকটি একতলা ভবনে অবস্থিত। এই সুযোগে দুর্বৃত্তরা সুড়ঙ্গ খুড়ে ব্যাংক ডাকাতির চেষ্টা করেছিল বলে সহজে ধারণা করা যায়। বর্তমানে ব্যাংকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ বিষয়ে থানায় একটি জিডি করা হয়েছে বলেও জানান তিনি। 

মাদরাসার সভাপতি এনামুল হক বলেন, মাদরাসা দেড় বছর ধরে বন্ধ। মাদরাসার পূর্বপাশে একটি রুম আছে সেখানে কাঠসহ কিছু জিনিস আছে। ওই রুমেই এই সুড়ঙ্গটি করা হয়। এখানে সুড়ঙ্গ করে তো কিছু করার নেই।  যারা এটি করেছে তারা হয়তো ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে করেছে।

মিঠাপুকুর থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। বর্তমানে ব্যাংকের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ঘটনাটি জানাজানি হলে মঙ্গলবার সকালে উপজেলার জায়গীরগাট এলাকায় ব্যাংকের ওই শাখা পরিদর্শন করেন সোনালী ব্যাংকের জিএম রশিদুল ইসলাম ও ডিজিএম আব্দুল বারেক চৌধুরী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন