স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত স্থানে বসবে কোরবানির পশুর হাট

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ঈদুল আজহায় স্বাস্থ্যবিধি মেনে সিটি করপোরেশন, পৌরসভা, উপজেলা ইউনিয়ন পরিষদ কর্তৃক নির্ধারিত স্থানে কোরবানির পশুর হাট বসবে। এর বাইরে পশুর হাট বসতে দেয়া হবে না।

গতকাল স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে অনলাইনে আয়োজিত ঈদুল আজহা ২০২১ উপলক্ষে কোরবানির পশুর হাট ব্যবস্থাপনা, নির্দিষ্ট স্থানে পশু জবাইকরণ কোরবানির বর্জ্য অপসারণের প্রস্তুতি পর্যালোচনা-সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভায় সভাপতির বক্তব্যে কথা বলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মন্ত্রী বলেন, করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্ট ভারতে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় দেশটি অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। পার্শ্ববর্তী দেশ হওয়ায় আমাদের দেশেও কিছু কিছু এলাকায় বিশেষ করে সীমান্ত এলাকায় ভ্যারিয়েন্ট দেখা দিয়েছে। তাই বছর সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেই পশুর হাট বসানো হবে। যথাযথ কর্তৃপক্ষ পশুর হাট বসানোর জন্য এবং পশু জবাইয়ের যে স্থান নির্ধারণ করবে, শুধু সেখানেই হাট বসবে হবে। এর বাইরে কোরবানির পশুর হাট পশু জবাই করতে দেয়া হবে না। শহর-নগর, উপজেলা ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ নিজ নিজ এলাকায় সবার জন্য সুবিধামতো জায়গায় গরুর হাট বসানোর ব্যবস্থা গ্রহণ করবে।

সীমান্ত এলাকার করোনা ঝুঁকি নিয়ে মন্ত্রী বলেন, ঈদ উপলক্ষে ভারত থেকে দেশে বৈধ-অবৈধ পথে অনেক পশু আসে এবং মানুষ যাতায়াত করে থাকে। ভারতীয় ভ্যারিয়েন্ট আমাদের দেশে ব্যাপক হারে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন