জি-মেইল অ্যাপে যেসব পরিবর্তন আনা হচ্ছে

বণিক বার্তা ডেস্ক

আইফোন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ব্যাপক পরিবর্তন নিয়ে আসছে জি-মেইল অ্যাপ। পরিবর্তন এলে জি-মেইল অ্যাপে গুগল চ্যাট অ্যাপ ইন্টিগ্রেশন চালু করা যাবে, ব্যবহার করা যাবে মেইল, মিট রুমস। চ্যাট মেসেজিং অ্যাপ গুগল ওয়ার্ক স্পেসে ব্যবহারকারীরা ব্যবহার করতে পারতেন। কিন্তু এখন থেকে ব্যক্তিগত অ্যাকাউন্টে এসব ব্যবহার করা যাবে। আইফোন অ্যান্ড্রয়েডে এখন থেকে জি-মেইল অ্যাপে চারটি ট্যাব থাকবে। তা হলো জি-মেইল, চ্যাট, মিট রুমস। খবর টেকক্রাঞ্চ।

জি-মেইল অ্যাপের চ্যাট ফাংশনটি আপনার আইফোন অথবা অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রেও চালু করার জন্য প্রথমে দেখে নিতে হবে জি-মেইল অ্যাপের আপডেটেড ভার্সনটা রয়েছে কিনা। না থাকলে অ্যাপেল অ্যাপ স্টোর অথবা গুগল প্লেস্টোর থেকে আপডেটেড ভার্সন ডাউনলোড করতে হবে। এবার জি-মেইল অ্যাপ খুলতে হবে এবং স্ক্রিনের ওপরের বাম দিকে স্যান্ডউইচ মেনুতে আলতো ট্যাপ করতে হবে। এবার কিছু অপশন আসবে। সেটিংসের নিচে স্ক্রল করতে হবে। এখান থেকে ব্যক্তিগত গুগল অ্যাকাউন্ট নির্বাচন করতে হবে। এবার নতুন ভার্সনের জি-মেইল অ্যাপে চারটি ট্যাব দেখতে পাওয়া যাবে, সঙ্গে থাকবে নতুন ধারার একটি চ্যাট বক্স।

ওয়ার্ক স্পেস অ্যাকাউন্টগুলোর চ্যাট মিট অপশন মাইক্রোসফটের টিমস, জুম এবং স্ল্যাকের মতো ভিডিও মিটিং ইনস্ট্যান্ট মেসেজিং প্লাটফর্মগুলোর জন্য প্রতিদ্বন্দ্ব্বী হয়ে উঠবে বলে মনে করছেন গ্যাজেট বিশেষজ্ঞরা। ব্যক্তিগত জি-মেইল অ্যাকাউন্টগুলোও এবার হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম সিগন্যালের মতো মেসেজিং চ্যাটিং অ্যাপের সঙ্গেও প্রতিযোগিতা করতে পারবে বলে মনে করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন