প্রণোদনা ঋণের সময়সীমা আরো ৬ মাস বাড়বে, আশা বাণিজ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যমন্ত্রী বলেছেন, করোনাকালীন দুঃসময়ে তৈরি পোশাক খাতের মালিকদের জন্য সরকারের দেওয়া প্রণোদনা ঋণ পরিশোধের সময়সীমা আরো ছয় মাস বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছি। তিনি আমাদের আবেদনে ইতিবাচক সারা দিয়েছে। আমরা ধরে নিতে পারি এই ঋণ পরিশোধের সময়সীমা বৃদ্ধি পাবে।

গতকাল মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাতে হোটেল রেডিসনে আয়োজিত 'বিজিএমইএ'র অগ্রযাত্রায় সম্মিলিত পরিষদ' শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানটি পরিচালনা করে বিজিএমইএ'র সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শিদী।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা কাউকে ছোট করে দেখবো না। নির্বাচনে সবাই আসতে পারে। তবে শিল্পের স্বার্থে সম্মিলিত পরিষদের যোগ্য প্রার্থী ফারুক হাসানকে আমরা চাই। এ কথা শুধু আমার একা নয়, পুরো শিল্প সংশ্লিষ্টরা তাকে চাই। এ বৃক্ষটি (ফারুক) আমরা অনেক বছর ধরে চিনে আসছি, ফলে এর পরিচয় আসবে।

প্যানেল লিডার ফারুক হাসান বলেন, আমি বিজয়ী হলে এ সেক্টরের জন্য, আপনাদের জন্য, দেশের জন্য আগামী ২ বছর নিজেকে উৎসর্গ করবো। মেনুফেস্টু তৈরির জন্য আমাদের কাজ চলমান আছে, এমন মেনুফেস্টু করবো যাতে শিল্পে সফলতা বয়ে আনবে। দেশের পোশাক শিল্পকে ব্যান্ডিং করাই হবে আমার বড় কাজ।

বিজিএমইএ'র সাবেক সভাপতি ও ফুটবলার আব্দুস সালাম মুর্শিদীর পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম, গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম, ব্যবসায়ী নেতা একে আজাদ, এফবিসিসিআইএ'র সভাপতি শেখ ফজলে ফাহিম, প্লাস্টিক অ্যাসোসিয়েশন বিপিজিএমইএ সভাপতি জসিম উদ্দিন, বিকেএমইএ'র সাবেক সহ-সভাপতি আসলাম সানি, বিকেএমইএ'র জৈষ্ঠ সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, বিটিএমএ'র সভাপতি মোহাম্মদ আলী খোকন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন