ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন, ভ্যাকসিন নিলেন পাঁচজন

বণিক বার্তা অনলাইন

যারা প্রথম ভ্যাকসিন নিচ্ছেন তারা সবাই সুস্থ থাকবেন এমন প্রত্যাশা রেখে করোনাভাইরাসের ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন ঘোষণা করেছেন। আজ বুধবার বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।

এসময় তিনি বলেন, আমার খুব ইচ্ছে ছিল সেখানে উপস্থিত থেকে ভ্যাকসিন কার্যক্রম দেখবো। কিন্তু করোনাকালে আমি কিছুটা বন্দী জীবনযাপনই করছি। প্রধানমন্ত্রী তার বক্তব্যে করোনাকালে সাহস করে নিবেদিত প্রাণ হয়ে যারা কাজ করেছেন, সেই সব সম্মুখ সারির যোদ্ধাদের ধন্যবাদ জানান। 

প্রধানমন্ত্রীর বক্তব্য শেষে ভার্চুয়ালি প্রধানমন্ত্রীর উপস্থিতিতেই পাঁচজনকে এই টিকা প্রদান করা হয়।

রুনু ভেরোনিকা টিকা নেয়ার সময় প্রধানমন্ত্রী তার সঙ্গে কথাও বলেন। তিনি এই নার্সকে জিজ্ঞাসা করেন, তিনি ভয় পাচ্ছেন কি না। জবাবে রুনু বলেন যে তিনি ভয় পাচ্ছেন না। পরে রুনু ‘জয়বাংলা’ বলে স্লোগানও দেন, প্রধানমন্ত্রীও তার সঙ্গে ‘জয়বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ স্লোগান দেন। পরে একে একে পাঁচজন এই ভ্যাকসিন নেন, সবার সঙ্গেই কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যে পাঁচজন প্রথম টিকা পেয়েছেন তারা হলেন- কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কোস্তা, ওই হাসপাতালের চিকিৎসক ডা. আহমেদ লুৎফুল মোবেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, মতিঝিল ট্রাফিক বিভাগের সদস্য মো. দিদারুল ইসলাম এবং সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ।

এরপরও আরও বিভিন্ন শ্রেণি-পেশার ২০ জনের বেশি টিকা দেওয়া হবে। তারাও সেখানে উপস্থিত রয়েছেন।

এসময় কুর্মিটোলা হাসপাতাল প্রাঙ্গণে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি তার বক্তব্যে সরকারের বিভিন্ন পদক্ষেপে করোনা নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছেন বলে উল্লেখ করেন। তিনি সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন