মেঘনা পেট্রোলিয়ামের পর্ষদ সভা ১৯ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের পর্ষদ সভা ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সভায় অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) মেঘনা পেট্রোলিয়ামের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৫৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৫৬ পয়সা। হিসাবে প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস কমেছে টাকা পয়সা বা ১৩ দশমিক ৪৯ শতাংশ। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫৪ টাকা ৭৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৪৮ টাকা ২১ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে মেঘনা পেট্রোলিয়ামের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৮ টাকা ৪৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩৫ টাকা ১১ পয়সা। হিসাবে সমাপ্ত হিসাব বছরে মেঘনা পেট্রোলিয়ামের ইপিএস কমেছে ১৮ দশমিক ৯৭ শতাংশ। ৩০ জুন প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪৮ টাকা ২১ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩৪ টাকা ৩০ পয়সা। আগামী মার্চ বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ জানুয়ারি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন