বুয়েটের রসায়ন বিভাগে ‘থ্রি মিনিট থিসিস’ প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্নাতকোত্তর শিক্ষার্থীদের অংশগ্রহণে রসায়ন বিভাগ, বুয়েটে থ্রি মিনিট থিসিস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার অনলাইন প্লাটফর্ম জুমে আয়োজিত প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . সত্য প্রসাদ মজুমদার, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আব্দুল জব্বার খান এবং সভাপতিত্ব করেন রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক . মো. শাখাওয়াৎ হোসেন ফিরোজ। বুয়েটে প্রথমবারের মতো আয়োজিত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন রসায়ন বিভাগের ছাত্রী শায়লা চৌধুরী, প্রথম রানারআপ হন সাবেকুন নাহার মুন্না এবং দ্বিতীয় রানারআপ হন সানজিদা আফরিন।

থ্রি মিনিট থিসিস প্রতিযোগিতা প্রথম অনুষ্ঠিত হয় অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ে ২০০৮ সালে। প্রতিযোগিতায় এমফিল এবং পিএইচডি গবেষণা শিক্ষার্থীরা তাদের গবেষণাকর্ম মিনিট সময়ের মধ্যে সহজবোধ্য করে তুলে ধরেন।

প্রাথমিক পর্ব অনুষ্ঠিত হয় গত ২৪ জানুয়ারি। প্রাথমিক পর্বে ৩৩ প্রতিযোগীর মধ্যে নয়জন চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হন। রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক . মো. ইলিয়াস হোসেন পুরো প্রতিযোগিতার সমন্বয়কারী এবং সঞ্চালকের দায়িত্ব পালন করেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন