গ্রিন এইচআর প্রফেশনালসের ১০০তম পাঠচক্র পর্ব

বণিক বার্তা অনলাইন

বিভিন্ন প্রতিষ্ঠানের মানবসম্পদ বিভাগে কর্মরতদের সংগঠন ‘গ্রিন এইচআর প্রফেশনালস বাংলাদেশ’। সংগঠনটির সদস্যদের ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিত্যনতুন বিষয়ে জ্ঞান অর্জনে নিয়মিত আয়োজন করে পাঠচক্র। সম্প্রতি সংগঠনটি তাদের শততম পাঠচক্র পর্ব শেষ করেছে।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ও সিইও রওশন আলী বুলবুল জানান, গ্রিন এইচআর প্রফেশনালস এর উদ্দেশ্য হচ্ছে দেশের প্রত্যেক প্রতিষ্ঠানে গ্রিন এইচআর এর গ্রাউন্ড তৈরি করা। এছাড়াও নতুন নতুন আইডিয়া ও জ্ঞান আহরণ করা এবং পেশাগত জীবনে দক্ষতা অর্জন করা। গ্রিন এইচআর প্রফেশনালস মানুষকে শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বাড়াতে কাজ করে। এ সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় তিন বছর আগে। আমরা এই দুর্যোগপূর্ণ সময়েও জুমের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের সবাইকেই সম্পৃক্ত করে আমাদের লানিং প্রোগ্রাম করে যাচ্ছি। আমরা ইতিমধ্যে পাঠচক্রের পাশাপাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ১২টি বড় প্রোগ্রাম করেছি, এছাড়াও ট্রেইনারদের জন্য তিনটা ‘টিওটি’ প্রোগ্রাম শেষ করেছি।

এইচআরদের এই ব্যতিক্রমধর্মী প্ল্যাটফর্ম, সব পেশাজীবীদের যোগাযোগ তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও রওশন আলী বুলবুল মনে করেন। তিনি বলেন, ‘এই স্টাডি সার্কেলের মাধ্যমে সবাই নতুন নতুন অনেক কিছু শিখতে পারছে, যা আমাদের সবার অফিসিয়াল ও পার্সোনাল লাইফে কাজে লাগবে’।

পাঠচক্রে যুক্ত হয়ে এফবিএইচআরও-এর সভাপতি ও আইসিডিডিআরবি-এর হেড অব এইচআর মোশারেফ হোসেন বলেন, ‘যেখানে সবাই পড়ালেখা থেকে বিমুখ হয়ে গেছে, সেখানে গ্রিন এইচআর স্টাডি সার্কেল করছে এবং ১০০ পর্ব শেষ করেছে। সদস্যদের নতুন নতুন বিষয় জানার প্রতি আগ্রহী করে তুলছে। এটি সময় উপযোগী মহৎ উদ্যোগ বলে আমি মনে করি’।

এসময় আরো বক্তব্য রাখেন আমান গ্রুপের এইচআর ম্যানেজার সৈয়দ আকরাম হোসেন, গ্রিন এইচআরের সদস্য এইচ এম ইকরাম, প্রণব, আসিফ প্রমুখ।সবশেষে মানবসম্পদ পেশাজীবী মশিউর রহমানের গান পরিবেশনের মাধ্যমে শেষ হয় পাঠচক্রের শততম পর্বটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন