কলকাতার ছবিতে হাসান মাসুদ

ফিচার প্রতিবেদক

প্রায় চার বছর বিরতি শেষে আবারো অভিনয়ে ফিরে ব্যস্ত হয়ে পড়েছেন দর্শকপ্রিয় অভিনেতা হাসান মাসুদ। অভিনয় করতে করতে এক সময় ক্লান্তি একঘেয়েমি চলে আসায় মাঝে অভিনয় জগৎ থেকে বিরতি নিয়েছিলেন অভিনেতা। কিন্তু অভিনয়ের ইচ্ছে থেকে সে বিরতি ভেঙে নির্মাতা মোস্তফা কামাল রাজের হিট নাটকের মধ্য দিয়ে আবারো কাজে ফেরেন কিছুদিন আগে। ফিরেই তার ভক্তদের জন্য একটি সুখবর দিলেন হাসান মাসুদ। প্রথমবার তিনি কলকাতার একটি চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছেন।

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের গল্প ক্যানভাসার অবলম্বনে দেবরাজ দে নির্মাণ করতে চলেছেন ফেরিওয়ালা চলচ্চিত্র। এতে অভিনয় করবেন হাসান মাসুদ। ছবিতে তিনি নাম ভূমিকায় অভিনয় করবেন বলে জানিয়েছেন। তার চরিত্রের নাম কৃষ্ণলাল। হাসান মাসুদ জানান, করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই কলকাতায় ফেরিওয়ালা ছবির শুটিং শুরু হবে।

প্রথমবার কলকাতার ছবিতে অভিনয় প্রসঙ্গে হাসান মাসুদ বলেন, বিষয়টি নিঃসন্দেহে অনেক আনন্দের, ভালো লাগার। ভেতরে ভীষণ উচ্ছ্বাস কাজ করছে। কারণ নিজ দেশের বাইরে প্রথমবার অন্য কোনো দেশের ছবিতে কাজ করতে যাচ্ছি, তাও আবার নাম ভূমিকায়। নাম শুনে সহজেই অনুমান করা যায় কেমন হতে পারে চলচ্চিত্রটি। আশা করছি ছবিটি ভালো হবে। কারণ গল্প চরিত্রসব মিলিয়ে আমার কাছে অনেক ভালো লেগেছে।

২০০৪ সালে হাসান মাসুদকে প্রথম মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ব্যাচেলর সিনেমায় দেখা যায়। ফারুকীর সঙ্গে পরিচয়ের পর পরই ছবিতে কাজের সুযোগ হয়েছিল তার। চলচ্চিত্রের অভিষেকেই দর্শকদের নজর কাড়েন হাসান মাসুদ। এরপর একের পর এক টিভি নাটকে অভিনয় করেন এবং অনেক জনপ্রিয় নাটক উপহার দেন। তাকে প্রথম নাটকে দেখা যায় এনটিভিতে প্রচারিত প্রেমের গল্প সিরিয়ালের একটি পর্বে। এটি নির্মাণ করেছিলেন মান্নান হীরা এবং এতে তার সহশিল্পী ছিলেন দীপা খন্দকার। কেবল অভিনয় নয়, গানের জগতেও বিচরণ রয়েছে হাসান মাসুদের। ছায়ানট থেকে হাসান মাসুদ নজরুলসংগীতের ওপর পাঁচ বছরের কোর্স সম্পন্ন করেছিলেন। একসময় উদীচীর গানের স্কোয়াড তিনিই লিড করতেন। হাসান মাসুদের একমাত্র গানের অ্যালবাম হূদয় ঘটিত, যার সব গান লিখেছেন মারজুক রাসেল এবং সুর করেন হাসান মাসুদের ক্লাসমেট প্রয়াত সংগীতশিল্পী সঞ্জীব চৌধুরী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন