বাংলাদেশ-ভারত সম্পর্ক অব্যাহত রাখতে চাই—নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ ভারতের মধ্যকার যে সম্পর্ক প্রতিষ্ঠিত হয়েছে, তা অব্যাহত রাখতে চাই। আরো শক্তিশালী করতে চাই কাছাকাছি আসতে চাই। গতকাল নৌ-পরিবহন মন্ত্রণালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন নৌ-পরিবহন তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত বর্তমান সরকার সবকিছু সমন্বয় করে এগিয়ে যাচ্ছে। সরকারের সময় অনেক জটিল সমস্যাও সমাধান হচ্ছে। সরকারের সে সক্ষমতা আছে। সমন্বয় করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব।

ভারতীয় হাহকমিশনারের সঙ্গে সাক্ষাত্কালে তারা পারস্পারিক স্বার্থসংশ্লিষ্ট দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা করেন। তাদের আলোচনায় পায়রা বন্দর, মোংলা বন্দর আশুগঞ্জ বন্দর সম্পর্কিত বিষয়গুলো স্থান পায়। এছাড়া সোনামুড়া নৌরুট এবং ইছামতী নদী খননের বিষয়েও আলোচনা হয়।

নৌযান শ্রমিকদের চলমান ধর্মঘটের বিষয়ে নৌ-প্রতিমন্ত্রী বলেন, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং নৌ-পরিবহন অধিদপ্তর নৌযান মালিক শ্রমিকদের সঙ্গে আলোচনা করেছে, আলোচনা চলমান আছে, বৃহস্পতিবারের (গতকাল) মধ্যে এর সমাধান হবে।

খাদ্যভাতাসহ ১১ দফা দাবিতে গত সোমবার দিবাগত মধ্যরাত থেকে সারা দেশে ধর্মঘট ডাকেন পণ্যবাহী নৌযান শ্রমিকরা।

সময় আরো উপস্থিত ছিলেন নৌ-পরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন