অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে সালমান এফ রহমানের শোক

দেশের সর্বোচ্চ এই আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। 

তিনি এক শোকবার্তায় বলেছেন, মাহবুবে আলম ছিলেন একজন প্রথিতযশা আইনজীবী। অ্যাটর্নি জেনারেল হিসেবে তিনি অত্যন্ত পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। রাষ্ট্রীয় স্বার্থ সুরক্ষায় তিনি ছিলেন অত্যন্ত সচেতন। এর আগেও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে তিনি সফলভাবে দায়িত্ব পালন করেছেন। বার কাউন্সিলের সদস্য ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাধারণ স¤পাদক ও সভাপতি হিসেবে তিনি আইনজীবীদের অধিকার রক্ষায় ছিলেন নিবেদিতপ্রাণ। সর্বোপরী, বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠায় তাঁর ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে। তাঁর মৃত্যুতে বাংলাদেশ সরকার একজন সৎ, দক্ষ ও নিবেদিতপ্রাণ কৌঁসুলিকে হারালো।

মাহবুবে আলমের সঙ্গে নিজের দীর্ঘদিনের ‘ব্যক্তিগত হৃদ্যতাপূর্ণ সম্পর্ক ছিল উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, তার মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি। মরহুমের শোক-সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছি। পরম করুণাময় মহান আল্লাহ তাআলার কাছে মরহুমের বিদেহী আত্মার চিরশান্তি ও মাগফেরাত কামনা করছি।

দেশের ১৩তম এই অ্যাটর্নি জেনারেল গতকাল রোববার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন