পাবজি মোবাইলে নতুন এনশিয়েন্ট সিক্রেট মোড

বণিক বার্তা ডেস্ক

রহস্যময় এক পুরনো সভ্যতার থিমে সম্পূর্ণ নতুন গেম ইভেন্ট এবং আকর্ষণীয় পুরস্কারসহ প্লেয়ারদের জন্য নতুন এনশিয়েন্ট সিক্রেট মোড আপডেট উন্মোচন করেছে পাবজি মোবাইল। একইভাবে নতুন অ্যারিনা গেমপ্লে-টিম গান গেম এবং হিট অ্যারিনা প্লেলিস্টের লাইব্রেরি ম্যাপে নতুন ফাস্ট-পেসড কনটেন্ট নিয়ে আসা হয়েছে। প্লেয়াররা এখন থেকে নতুন মোড এবং আপডেটের এক্সপেরিয়েন্স নিতে পারবেন।

পাবজি মোবাইলে নতুন এনশিয়েন্ট সিক্রেট থিমের গেমপ্লে মোড সিলেকশন স্ক্রিনের মাধ্যমে মূল মেন্যু থেকে বাছাই করা যাবে। যারা নতুন মোডটি অ্যাক্টিভেট করবেন, তারা একটি অতিপ্রাকৃত শব্দে মিরামার এবং ইরাঙ্গেলের ওপর এনশিয়েন্ট সিক্রেট ভবন তৈরি হওয়া দেখতে উপভোগ করতে পারবেন। দুইতলা বিশিষ্ট বিশাল ভবনের গ্রাউন্ড-লেভেলে শুরু হয় গেম। এরপর প্লে সার্কেল অনুযায়ী গেমটি চলতে থাকে।

ঐতিহাসিক কাঠামোতে প্লেয়াররা আরো বেশকিছু মজার ফিচার এক্সপেরিয়েন্স করতে পারবেন। এগুলোর মধ্যে রয়েছে নিউ বস ব্যাটেল। যেখানে দ্বিতীয় তলার একটি বদ্ধ রুমে একজন গোপন বস অপেক্ষা করে, যার কাছে আছে যুদ্ধে পরাজিত হয়ে আসা প্লেয়ারদের জন্য মূল্যবান সব পুরস্কার। গেমটির স্মল রুইন্স এনভায়রনমেন্ট ফিচারে প্লেয়াররা ছোট্ট ধ্বংসাবশেষে ঢুকবে, যা ম্যাপজুড়ে ছড়িয়ে থাকে এবং এতে লুকানো আছে বক্স ধাঁধা। কঠিন ধাঁধা ফিচারে প্লেয়াররা এখন থেকে নতুন ইন্টার্যাক্টিভ এনশিয়েন্ট শ্লেট (কঠিন) পাজলের মাধ্যমে নিজেদের বুদ্ধিমত্তা যাচাই করতে পারবেন।

আপডেট গেমে প্লেয়ারদের মুগ্ধ করার জন্য চমত্কার এবং স্টাইলিশ ফারাও এক্স-স্যুট সেট আনলক করার সুযোগ রাখা হয়েছে। সেই সঙ্গে আরো থাকছে ওয়ারিয়র অব রা, ওয়ারিয়র অব নাট, আন্ডারওয়ার্ল্ড গাইড মমি কস্টিউম। এবারই প্রথম প্লেয়াররা ছয় লেভেল পর্যন্ত আউটফিট আপগ্রেড করার সুযোগ পাচ্ছেন, সেই সঙ্গে পাচ্ছেন আরো বেশকিছু সুবিধা যেমন: আউটফিট পরিবর্তনের জন্য আপগ্রেড, এক্সক্লুসিভ এন্ট্রি ইমোটস, আউটফিট-এক্সক্লুসিভ লবি ইমোটস, টিমমেট ইন্টেরাকশন ইমোটস আইটেম শেয়ারিং এবং স্প্যান আইল্যান্ড কিল অ্যানাউন্সমেন্ট স্পেশাল এফেক্ট। এর প্রতিটা আউটফিটে একটি অনন্য এবং এক্সক্লুসিভ ট্রেজার ক্রিয়েট আছে, যা প্লেয়ার চাইলে অতিরিক্ত পুরস্কার হিসেবে আনলক করতে পারেন। এখানে অন্যান্য আউটফিটের পরিবর্তে ফারাও কয়েন, গোল্ডেন ফারাও এক্স-স্যুট আপগ্রেড করার জন্য ম্যাটেরিয়ালসহ আরো অনেক কিছু সুবিধা আছে। প্লেয়াররা ইউসি অথবা সিলভার ফ্র্যাগমেন্ট ব্যবহার করে লাকি ড্র করতে পারে।

অন্যদিকে অল-নিউ টিম গান গেমটি শুরু হয় অস্ত্রশস্ত্রসহ রণক্ষেত্র আকারে, যেখানে চারজন প্লেয়ারের বিরুদ্ধে চারজন প্লেয়ার যুদ্ধ করে। মোডে প্লেয়ার অ্যারেনা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে কিছু স্টার্টিং ওয়েপন পেয়ে যাবেন। প্লেয়াররা প্রতিপক্ষকে পরাজিত করার সঙ্গে সঙ্গে তাদের অস্ত্রগুলো ধীরে ধীরে আপগ্রেড হতে থাকবে। শেষের ওয়েপন হবে পাবজি মোবাইলের বিখ্যাত প্যান এবং যে দল আগে প্যান জোগাড় করতে পারবে, সে দল ম্যাচ জিতবে। টিম গান গেমটি খেলা যাবে প্রতি সপ্তাহান্তে শুক্রবার থেকে রোববার পর্যন্ত।

প্লেয়াররা নতুন লাইব্রেরি ম্যাপে টিম গান গেমটি উপভোগ করতে পারবে। পাবজি মোবাইল প্রথমবারের মতো ইনডোর ম্যাপ নিয়ে এসেছে, যেখানে লাইব্রেরির তিনটি আক্রমণ রুটের সঙ্গে একটি সামঞ্জস্যপূর্ণ বিন্যাস রেখেছে যেমনবাম, ডান কেন্দ্র। প্লাটফর্মগুলোতে দরজায় বা বুকশেলফের পেছনে কৌশলগত অবস্থানের জন্য প্রতিদ্বন্দ্বীদের সুবিধা দেয়ার পাশাপাশি খেলোয়াড়দের সাধারণ অস্ত্র সরবরাহের মাধ্যমে একটি লড়াইয়ের সুযোগ করে দেয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন