নোয়াখালীতে গুলিভর্তি বন্দুক ও বিপুল পরিমাণ অস্ত্রসহ গ্রেফতার ২

বণিক বার্তা প্রতিনিধি, নোয়াখালী

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার নদনা ইউনিয়নে অভিযান চালিয়ে আবু ইউছুফ জাবেদ (২০) ও মো. সাব্বির হোসেন (২২) নামের দুই তরুণকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে গুলিভর্তি তিনটি বন্দুকসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। গতকাল শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে ওই ইউনিয়নের শাকতলা এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেফতারকৃতদের মধ্যে আবু ইউসুফ জাবেদ কালুয়াই গ্রামের সোলায়মানের ছেলে ও সাব্বির হোসেন উত্তর শাকতলা গ্রামের জাফর উল্যার ছেলে। তারা দুজন সম্প্রতি পুলিশ ও সাবেক যুবলীগ নেতা ইউছুফের ওপর হামলা মামলার আসামি।

পুলিশ জানায়, গত ১৭ মে রাতে নদনা বাজারে ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ইউছুফের ওপর অতর্কিত হামলা চালিয়ে তাকে এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের গাড়িতেও হামলা করে ওই সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীরা পুলিশের ২টি গাড়ি ভাঙচুর করে এবং তাদের হামলায় পুলিশ সদস্যও আহত হয়। ঘটনাস্থল থেকে পুলিশ তিনজনেক আটক করে। পরে এ ঘটনায় পৃথক মামলা দায়ের করা হয়।

মামলায় আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযানের অংশ হিসেবে শুক্রবার বিকালে উত্তর শাকতলা এলাকায় অভিযান চালিয়ে মামলার অন্যতম আসামি জাবেদ ও সাব্বিরকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রাত দেড়টার দিকে উত্তর শাকতলা সাব্বিরদের রান্না ঘর থেকে ১২টি কার্তুজ লোড অবস্থায় ৩টি বন্দুক, ৫টি চাইনিজ কুড়াল, ১টি তলোয়ার, ৯টি কিরিচ, ২টি বড় ছুরি, ৬টি রামদা ও ১টি ধামা উদ্ধার করা হয়।
 
জানতে চাইলে সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সামাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, অস্ত্র উদ্ধারের ঘটনায় গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আজ শনিবার দুপুরের দিকে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন