করোনাভাইরাস : দর্শনা ইমিগ্রেশনে চলছে স্বাস্থ্য পরীক্ষা

বণিক বার্তা অনলাইন

চুয়াডাঙ্গায় করোনাভাইরাস প্রতিরোধে দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট ও আন্তর্জাতিক রেলস্টেশনে স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি দল গঠন করা হয়েছে। আজ সোমবার সকাল থেকে থেকে কাজ শুরু করেছে, চেকপোস্ট দিয়ে আসা ও যাওয়া যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছে দলটি।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শাকিল আরসানালকে প্রধান করে গঠন করা ৬ সদস্য বিশিষ্ট এ স্বাস্থ্য পরীক্ষার দলটি চেকপোস্ট দিয়ে আসা ও যাওয়া যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছে।

চুয়াডাঙ্গার দর্শনায় এই আন্তর্জাতিক রেলস্টেশন ও জয়নগরে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিদিন বাংলাদেশ, ভারতসহ বিভিন্ন দেশের প্রায় দেড় হাজার যাত্রী আসা-যাওয়া করে।

ভারত থেকে আসা যাত্রীরা জানিয়েছেন, করোনাভাইরাস বিষয়ে ভারতের চেকপোস্টে কোন নির্দেশনা দেয়া হচ্ছে না। কিন্তু বাংলাদেশের প্রবেশের পর সেটা করা হচ্ছে। সঙ্গে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষাও করা হচ্ছে।

দলের প্রধান ও চুয়াডাঙ্গা সদর হাসপাতালে মেডিকেল অফিসার ডা. শাকিল আরসানাল বলেন, করোনাভাইরাসের কারণে এখানে সতর্কতা জারি করা হয়েছে। আমরা দুদেশের যাত্রীদেরই স্বাস্থ্য পরীক্ষা করছি। কোন রোগীর সন্ধান পেলে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হবে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, সড়ক ও রেলপথে দুই দেশের যাত্রীরা বাংলাদেশ ও ভারতে আসা যাওয়া করে। স্বাস্থ্য পরীক্ষার দল গঠন করা হয়েছে। তবে এই রুটে আমাদের দেশে করোনাভাইরাস আসার সম্ভাবনা খুবই কম।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন