মঙ্গলবার | অক্টোবর ২০, ২০২০ | ৫ কার্তিক ১৪২৭

খবর

বিদ্রোহীদের জন্য আ.লীগ শেষ বা ধ্বংস হয়ে যাচ্ছে না: কাদের

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে বেশ কয়েকজন বিদ্রোহী প্রার্থী রয়েছেন। এসব বিদ্রোহী প্রার্থীদের জন্য আওয়ামী লীগ শেষ বা ধ্বংস হয়ে যাচ্ছে না বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শনিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা ১১ বছর ধরে ক্ষমতায় আছি, এত বড় দলে বিদ্রোহী প্রার্থীর মত বিষয়গুলো থাকে। আমরা নির্বাচন করছি, এসব ছোটখাট সমস্যাকে নিয়েই এগিয়ে যাচ্ছি। আমরা নির্বাচনেও বিজয়ী হচ্ছি এবং বিরোধী দলের চ্যালেঞ্জও মোকাবেলা করছি।

বিদ্রোহী প্রার্থীর বিষয়টি একান্তই দলীয় বলে উল্লেখ করে তিনি বলেন, এটা অ্যাবসুলেটলি ইন্টারন্যাল ম্যাটার অব আওয়ার পার্টি, এটা আমাদের ওপর ছেড়ে দিন না। আমরা আমাদের সমস্যাগুলোর সমাধান করতে পারি বা না পারি তাতে আপনাদের অসুবিধা কি? আমি একটু জানতে চাই, এখানে বিদ্রোহী থাকলে আপনাদের অসুবিধা কি? বিদ্রোহীদের জন্য আওয়ামী লীগ শেষ ও ধ্বংস হয়ে যাচ্ছে এমন তো না। এটা হয়েই আসছে।

বিদ্রোহী প্রার্থী নিয়ে কাজ করা হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, কাউন্সিলরদের মধ্যে কিছু কিছু প্রার্থী আছে, যারা দলীয় মনোনয়ন উপেক্ষা করে নিজেরা প্রার্থী হয়েছেন। তাদের বসানোর ব্যাপারে আমাদের সিটিতে যে শৃঙ্খলা কমিটি রয়েছে তারা সক্রিয় রয়েছেন, ব্যবস্থা নিচ্ছেন, কেউ কেউ এর মধ্যে সাড়াও দিয়েছেন। এ বিষয়টি নিয়ে আমরা আলাদাভাবে কাজ করছি।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকার পক্ষে জনগণ স্বতঃস্ফুর্ত ঢল নেমেছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা স্বচ্ছ ভাবমূর্তি এবং ক্লিন ইমেজের দু’জন প্রার্থীকে মনোনয়ন দিয়েছি। আজকে জনমতের যে দৃশ্যপট তাতে জনগণ স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীকেই ভোট দিতে চায় এবং নির্বাচনে যে প্রচারণা, আওয়ামী লীগ প্রার্থীদের পক্ষে ভোটারদের স্বতস্ফূর্ত যে সমর্থন, জনতার যে ঢল নেমেছে; তাতে আমরা বিশ্বাসী, আগামী নির্বাচনে দুই সিটিতেই আমাদের প্রার্থীরা বিজয়ী হবে। সেই লক্ষ্যেই আমরা কাজ করছি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিতি ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন