ছাত্রলীগের পুনর্মিলনীতেও আমন্ত্রণ পাননি শোভন-রাব্বানী

বণিক বার্তা অনলাইন

চাঁদাবাজির অভিযোগ উঠে ছাত্রলীগের পদ খোয়ানো রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং গোলাম রাব্বানী সংগঠনের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান ও পুনর্মিলনীতে আমন্ত্রণ পাননি। ‘উপর মহলের নির্দেশেই’ তাদের আমন্ত্রণ জানানো হয়নি বলে জানিয়েছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।

গেল বছরের শেষের দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয় কাজের বরাদ্দ থেকে চাঁদা দাবির অভিযোগ ওঠে শোভন ও রাব্বানীর বিরুদ্ধে। এ ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাদের নিয়ে ক্ষুব্ধ হন। বাতিল করা হয় তাদের গণভবনে প্রবেশের পাসও। এর পরপরই তাদের পদ থেকে সরিয়ে দিয়ে দায়িত্ব দেয়া হয় আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যকে।

আগামী ৪ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান করতে যাচ্ছে দেশের সবচেয়ে প্রবীণ ছাত্রসংগঠন ছাত্রলীগ। এতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এবছর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের সঙ্গে পুনর্মিলনীও করা হচ্ছে সংগঠনটির। অনুষ্ঠানে ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের আমন্ত্রণ জানানো হচ্ছে। ছাত্রলীগের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, সাবেকদের আমন্ত্রণ জানানো হলেও সদ্য বিদায়ী সভাপতি শোভন ও রাব্বানীকে আমন্ত্রণপত্র দেয়া হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান বলেন, ‘দাওয়াত না দেয়ার বিষয়ে দলের উপর থেকে নির্দেশনা আছে। এ কারণে আপাতত তারা দাওয়াত পাচ্ছেন না।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন