এমপি লিটন হত্যা মামলার রায় আজ

বণিক বার্তা অনলাইন

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের তৎকালীন সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলার রায় আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) ঘোষণা করা হবে। এই রায় ঘোষণা করবেন গাইবান্ধা জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক।

এর আগে (১৯ নভেম্বর) প্রায় তিন ঘণ্টা যুক্তিতর্ক উপস্থাপন শেষে এই তারিখ নির্ধারণ করেন আদালত। জেলা জজ আদালতের সরকারি কৌঁসূলি (পিপি) শফিকুল ইসলাম আশাবাদ ব্যক্ত করে বলেন, এ মামলায় অভিযুক্ত আসামিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবেন আদালত।

এবিষয়ে আসামিপক্ষের আইনজীবী আবদুল হামিদ বলেন, সংসদ সদস্য মুনজুরুল ইসলামকে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে। একইসঙ্গে এই মামলায় কাদেরকে ফাঁসানো হয়েছে। রায় আসামিদের পক্ষে না আসলে আমরা উচ্চ আদালতে শরাণাপন্ন হবো।

উল্লেখ্য, গত ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জের বামনডাঙ্গার মাস্টারপাড়ার নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন মনজুরুল ইসলাম লিটন। এঘটনায় অজ্ঞাত পাঁচ-ছয়জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন লিটনের বড় বোন ফাহমিদা কাকুলী বুলবুল। তদন্ত শেষে কাদের খানসহ আটজনের বিরুদ্ধে ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি বগুড়া থেকে আসামি কাদের খানকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি জেল হাজতে রয়েছেন। এছাড়াও কাদেরের ব্যক্তিগত সচিব (পিএস) শামছুজ্জোহা, গাড়িচালক আবদুল হান্নান, মেহেদি হাসান, শাহীন মিয়া ও আনোয়ারুল ইসলাম ওরফে রানা গ্রেফতার করা হয়। তারা বর্তমানে কারাগারে রয়েছে।

এই মামলায় কসাই সুবল নামের এক আসামি কারাগারে থাকা অবস্থায় মারা গেছেন। চন্দন কুমার নামের আরেক আসামি এখনও পালাতক রয়েছেন। লিটন হত্যার ঘটনায় অস্ত্র আইন মামলায় গত ১১ এপ্রিল আবদুল কাদের খানকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন