৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে ফার্মা এইডস

বার্ষিক ইপিএস ১৫ টাকা ৪৮ পয়সা

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য ৫০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে ফার্মা এইডসের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ টাকা ৪৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১৫ টাকা ৭ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭১ টাকা ৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৬০ টাকা ৮১ পয়সা।

সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ঘোষিত লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনার জন্য আগামী ২৬ ডিসেম্বর বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় কেন্দ্রীয় কচিকাঁচার মেলা মিলনায়তনে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এসংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২ ডিসেম্বর।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় ফার্মা এইডস। ২০১৭ হিসাব বছরের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা। এছাড়া ২০১৬ হিসাব বছরে ৩০ শতাংশ ও ২০১৫ হিসাব বছরে ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল শেয়ারটির সর্বশেষ দর ছিল ৫৩৯ টাকা ২০ পয়সা। সমাপনী দর ছিল ৫৩২ টাকা ২০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৪৪৫ ও ৭৬০ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন