‘বিরক্ত করায়’ শিশুকে আছড়ে, ইটের আঘাতে হত্যা

বণিক বার্তা প্রতিনিধি, কুড়িগ্রাম

কুড়িগ্রামের চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়নে একটি নুরানী মাদ্রাসার সামনে শাকিল (৮) নামে এক শিক্ষার্থীকে আছড়ে, ইটের আঘাতে হত্যার অভিযোগ উঠেছে। তবে এলাকাবাসী বলছেন, অভিযুক্ত রেজাউল ইসলাম মানসিক ভারসাম্যহীন।

সোমবার সকালে উপজেলার থানাহাট ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের পুটিমারী বহরের হাট এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এঘটনায় রেজাউল ইসলামকে আটক করেছে পুলিশ। চিলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত শাকিল স্থানীয় আব্দুল কাদেরের ছেলে। সে আলহাজ্ব মরহুম রজব উদ্দিন নূরানী ও হাফেজিয়া মাদরাসার ছাত্র ছিল।

আটক রেজাউল ইসলাম পুটিমারী বহরের ভিটা গ্রামের মৃত শামসুল হকের ছেলে। এলাকাবাসী বলছেন, তিনি দীর্ঘ ৮ থেকে ১০ বছর ধরে মানসিক ভারসাম্যহীন জীবনযাপন করছেন।

স্থানীয়রা জানান, প্রতিদিনের মত সোমবার সকালে মাদ্রাসায় যায় শাকিল। সকাল ৯টার দিকে মাদ্রাসার শ্রেণিকক্ষ থেকে বের হয় শাকিল। ওই সময় মাদরাসার সামনে দিয়ে রেজাউল যাচ্ছিল। শাকিল রেজাউলকে বিরক্ত করার চেষ্টা করলে রেজাউল হঠাৎ উত্তেজিত হয়ে শাকিলকে ধরে আছাড় মারে। পরে পাশে থাকা একটি ইট দিয়ে শাকিলের মাথায় সজোরে আঘাত করে রেজাউল। 

পরে স্থানীয়রা ছুটে এসে রেজাউলকে আটক করে এবং শাকিলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে য়ায়। এরপর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক শাকিলকে মৃত ঘোষণা করেন।

চিলমারী থানার অফিসার ইন চার্জ (ওসি) আমিনুল ইসলাম জানান, ময়না তদন্তের জন্য মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন