ঢাকা দক্ষিণ সিটির কাউন্সিলর আটক, ব্যবসায়ীদের আনন্দ মিছিল

বণিক বার্তা অনলাইন

চাঁদাবাজির অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ নেতা ময়নুল হক মঞ্জুকে আটক করেছে র‌্যাব। এসময় তার কার্যালয় থেকে অস্ত্র ও মাদকদ্রব্যও উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছেন স্থানীয় ব্যবসায়ীরা।

র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) মিজানুর রহমান জানান, বৃহস্পতিবার দুপুরে ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের কার্যালয়ে অভিযান চালিয়ে ময়নুল হক মঞ্জুকে আটক করা হয়েছে। এরপর মঞ্জুকে সঙ্গে নিয়ে তার টিকাটুলির বাসাতে অভিযান চালায় র‌্যাব।

কাউন্সিলরের কার্যালয়ে অভিযান শেষে অভিযান শেষে র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল শাফিউল্লাহ বুলবুল জানান, চলমান ক্যাসিনোবিরোধী ও শুদ্ধি অভিযানের ধারাবাহিকতায় কাউন্সিলর ময়নুল হক মঞ্জুকে গ্রেফতার করা হয়। বুধবার রাতে ওয়ারি থানার এক চাঁদাবাজি মামলার এজাহারভুক্ত আসামি তিনি। এর আগেও তার বিরুদ্ধে আরও দুটি মামলা রয়েছে। সব মামলাতেই তার বিরুদ্ধে চাঁদাবাজি-দখলবাজি ও সন্ত্রাসের অভিযোগ রয়েছে।

তিনি জানান, তার কার্যালয়ে অভিযানকালে দুটি আগ্নেয়াস্ত্র, মাদক ও নিষিদ্ধ ওষুধ উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে বিকেলে অস্ত্র ও মাদক আইনে মামলা হবে বলেও জানান তিনি।

কাউন্সিলর মঞ্জুর বিরুদ্ধে চাঁদাবাজির মাধ্যমে কোটি কোটি টাকা উপার্জন করে সেসব অর্থ যুক্তরাষ্ট্রে বসবাসরত পরিবারের কাছে হুন্ডির মাধ্যমে পাচারেরও অভিযোগ রয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা। তিনি বলেন, ‘কী পরিমাণ অর্থ তিনি পাচার করেছেন এটি তদন্তের বিষয়। কাউন্সিলর মঞ্জু নিজেও একজন মাদকসেবী ছিলেন। চাঁদাবাজি-দখলবাজি ছিল তার আয়ের প্রধান উৎস।’

এদিকে মঞ্জুকে গ্রেফতারের খবর পেয়ে স্থানীয় ব্যবসায়ীরা আনন্দ মিছিল করেছেন। এসময় অনেককে মিষ্টান্নও বিতরণ করতে দেখা গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন