চার জেলায় জমি কিনবে পপুলার লাইফ ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক

ব্যবসা সম্প্রসারণ করতে চার জেলায় জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। বরিশালে ১০ শতক, পটুয়াখালীতে ৫ দশমিক ৩৬, ভোলায় ৭ দশমিক ৭৫ ও পাবনায় ১২ দশমিক ২০ শতক জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

বরিশাল সদরে ৫ তলা একটি ভবনসহ ১০ শতক জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে পপুলার লাইফের পরিচালনা পর্ষদ। নিবন্ধন ব্যয় বাদে জমিটির দাম নির্ধারণ করা হয়েছে ৫ কোটি টাকা। পটুয়াখালী সদরে ৫ তলা একটি ভবনসহ ৫ দশমিক ৩৬ শতক জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। নিবন্ধন ব্যয় বাদে এ জমির মূল্য ধরা হয়েছে ২ কোটি ৬৮ লাখ টাকা। ভোলা সদরে ৩ তলা একটি ভবনসহ ৭ দশমিক ৭৫ শতক জমি কিনবে পপুলার লাইফ। নিবন্ধন ব্যয় বাদে এ জমির মূল্য ধরা হয়েছে ২ কোটি ৬০ লাখ টাকা। পাবনা সদরে ৪ তলা একটি ভবনসহ ১২ দশমিক ২০ শতক জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। নিবন্ধন ব্যয় বাদে এ জমির মূল্য ধরা হয়েছে ২ কোটি ৬২ লাখ টাকা।

সমাপ্ত ২০১৮ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে পপুলার লাইফ। গেল হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৫৫ পয়সা, আগের বছর যা ছিল ৪ টাকা ২৭ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৬৮ টাকা ২৯ পয়সা, এক বছর আগে যা ছিল ৮০ টাকা ৫২ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন