সাউথইস্ট ব্যাংকের ১১৫ কোটি টাকা নিয়ে উধাও ব্যবসায়ী দম্পতি

এবাদুল হক, নওগাঁ

সাউথইস্ট ব্যাংকের প্রায় ১১৫ কোটি টাকার ঋণ পরিশোধে সময়ক্ষেপণ করছিলেন নওগাঁর ব্যবসায়ী দম্পতি গোপাল আগরওয়ালা দীপা আগরওয়ালা। ব্যাংকও সময় দিয়ে যাচ্ছিল কিন্তু ঋণ পরিশোধ করছিলেন না দম্পতি। একপর্যায়ে ব্যাংকের সঙ্গে যোগাযোগ বন্ধ করে আত্মগোপনে চলে যান তারা। ঘটনায় গত অক্টোবর নওগাঁ সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে সাউথইস্ট ব্যাংক। ঋণ পরিশোধ না করে ব্যবসায়ী দম্পতি দেশের বাইরে অবস্থান করছেন বলে উল্লেখ করা হয়েছে জিডিতে।

খোঁজ নিয়ে জানা গেছে, নওগাঁ শহরের বাসিন্দা গোপাল আগরওয়ালা এলাকার পুরনো ব্যবসায়ী। অটো রাইসমিল ছাড়াও ফিড প্রসেসিংয়ের ব্যবসা আছে তার পরিবারের। জেএন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অধীনে অটো রাইসমিল রয়েছে, যার ব্যবস্থাপনা পরিচালক গোপাল আগরওয়ালা। আর মেসার্স শুভ ফিড প্রসেসিংয়ের স্বত্বাধিকারী তার স্ত্রী দীপা আগরওয়ালা।

ব্যাংক সূত্রে জানা গেছে, জেএন ইন্ডাস্ট্রিজ লিমিটেড শুভ ফিড প্রসেসিংয়ের অনুকূলে বিভিন্ন সময় ঋণের আবেদন করা হলে সাউথইস্ট ব্যাংক তা মঞ্জুর ছাড় করে। চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত গোপাল আগরওয়ালার জেএস ইন্ডাস্ট্রিজের কাছে ব্যাংকটির ঋণের স্থিতি দাঁড়িয়েছে ৮৪ কোটি ১৩ লাখ ৮৮ হাজার টাকা। তার স্ত্রী দীপা আগরওয়ালার শুভ ফিড প্রসেসিংয়ের কাছে ঋণ স্থিতির পরিমাণ ৩০ কোটি ৮০ লাখ ১৪ হাজার টাকা। সব মিলিয়ে ব্যাংকটির নওগাঁ শাখায় ১১৪ কোটি ৯৪ লাখ টাকা ঋণ রয়েছে ব্যবসায়ী দম্পতির।

সাউথইস্ট ব্যাংক নওগাঁ শাখার কর্মকর্তারা জানান, গ্রাহক ঋণ পরিশোধে গড়িমসি করলেও তাদের ব্যবসায়িক দিক বিবেচনা করে আইনি পদক্ষেপে যায়নি ব্যাংক। বরং ঋণ পরিশোধের জন্য তাদের সময় দেয়া হয়েছে। তার পরও ঋণ পরিশোধ না করে দেশ ছেড়েছেন ব্যবসায়ী দম্পতি। বিষয়টি উল্লেখ করে ব্যাংকের নওগাঁ শাখার প্রধান মো. কামারুজ্জামান বাদী হয়ে একটি জিডি করেছেন।

দুই সপ্তাহ ধরে আগরওয়ালা দম্পতির সন্ধান না পাওয়ায় ব্যাংকের পক্ষ থেকে জিডি করা হয়েছে বলে জানান সাউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম কামাল হোসেন। বণিক বার্তাকে তিনি বলেন, গোপাল আগরওয়ালা নওগাঁর বড় ব্যবসায়ী। আট বছর আগে থেকে সাউথইস্ট ব্যাংকের সঙ্গে তার ব্যবসা চলছে। অন্য ব্যাংকেও তার ঋণ রয়েছে। কিন্তু হঠাৎ করেই তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। এজন্য ভবিষ্যতের কথা ভেবেই ব্যাংকের পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হয়েছে।

এম

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন