শহীদ আবরার দিবস পালনের আহ্বান মওদুদ আহমদের

নিজস্ব প্রতিবেদক

ভারতের সঙ্গে দেশের স্বার্থবিরোধী চুক্তির সমালোচক বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের দিনটিকেশহীদ আবরার দিবস হিসেবে পালনের আহ্বান জানিয়েছেন বিএনপি নেতা মওদুদ আহমদ। গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবে এক সমাবেশে তিনি এ প্রস্তাব করেন। আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে এ সমাবেশের আয়োজন করা হয়।

মওদুদ আহমদ বলেন, ভারতকে চট্টগ্রাম ও মোংলা বন্দর ব্যবহারের অনুমতি ও উপকূলে সার্বক্ষণিক নজরদারির বিষয়ে চুক্তিআমাদের সার্বভৌমত্ব বিক্রির শামিল। ফেনী নদীর পানি দেয়া নিয়ে যে চুক্তি হল, তারপরই হলোআবরারের শহীদানের ঘটনা। তিনি বলেন, চুক্তি নিয়ে সমালোচনামূলক বক্তব্য রাখায় আবরারের প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করে দিতেই তাকে হত্যা করা হয়। তাই এ দিনটিকেশহীদ আবরার দিবস হিসেবে পালন করার জন্য আমি আহ্বান জানাচ্ছি।

সাবেক আইনমন্ত্রী মওদুদ বলেন, ফেনী নদী থেকে প্রতি সেকেন্ডে ৫০ লিটার পানি যাবে, প্রতি ২৪ ঘণ্টায় যাবে চার লাখ লিটার। এ পানি আমাদেরই প্রয়োজন, শুষ্ক মৌসুমে পানি থাকে না। কিন্তু সে পানি দিয়ে এসে বললেন, বাংলাদেশের কোনো স্বার্থ তিনি (প্রধানমন্ত্রী) বিক্রি করে আসেননি। অথচ এ সরকার ১০ বছর হলো ক্ষমতায় আছে, কিন্তু তারা তিস্তা নদীর ন্যায্য হিস্যা আদায় করতে পারেনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন