কাপাসিয়া প্রেস ক্লাবের নতুন সভাপতি কামাল, সাধারণ সম্পাদক লিটন

বণিক বার্তা ডেস্ক

এফএম কামাল হোসেন ও শামসুল হুদা লিটন। ছবি: সংগৃহীত

গাজীপুরের কাপাসিয়া প্রেস ক্লাবের ২৫ বছরের পুরনো কমিটি ভেঙে নতুন কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার বিকালে প্রেস ক্লাব কার্যালয়ে সদস্যদের উপস্থিতিতে এক বিশেষ সাধারণ সভায় এ কমিটি গঠন করা হয়।

 

সর্বশেষ ১৯৯৯ সালে কাপাসিয়া প্রেস ক্লাবের ১৩ সদস্য বিশিষ্ট কার্যকর কমিটি গঠন করা হয়েছিল। তার পরে নানা অজুহাতে নতুন কমিটি গঠন করা হয়নি এবং ওই কমিটি গঠনের পর থেকে নতুন কোনো সদস্যও নেয়া হয়নি। এরই মধ্যে কার্যকর কমিটির অনেকেই সাংবাদিকতা ছেড়ে দিয়েছেন এবং বহিষ্কৃত হয়েছেন।

 

কাপাসিয়ায় কর্মরত সাংবাদিকদের দাবির প্রেক্ষিতে ১৩ আগস্ট এক তলবি সভায় ২৫ বছর আগে গঠিত কমিটির সদস্যরা স্বেচ্ছায় পদত্যাগ করলে ওই কমিটি ভেঙে দিয়ে নতুন করে ৯ জন সদস্য অন্তর্ভুক্ত করে সাত সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

 

পরে আহ্বায়ক কমিটির সদস্য এবং পুরাতন ও নতুন সদস্যদের সমন্বয়ে ১৭ সদস্য বিশিষ্ট একটি কার্যকর কমিটি গঠনের লক্ষ্যে শুক্রবার বিকালে আহ্বায়ক এফএম কামাল হোসেনের সভাপতিত্বে এক বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন কাপাসিয়া প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মহসীন খান বকুল।

 

সভায় কাপাসিয়া প্রেস ক্লাবের উপদেষ্টা ও সমঝোতা সমন্বয়কারী নজরুল ইসলাম নতুন কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। সভায় সর্বসম্মতিক্রমে দৈনিক বাংলার কাপাসিয়া প্রতিনিধি এফএম কামাল হোসেনকে সভাপতি, দৈনিক কালবেলার কাপাসিয়া প্রতিনিধি জাকির হোসেন চৌধুরী কামালকে সহ-সভাপতি, দৈনিক ইনকিলাব ও দৈনিক সংগ্রামের কাপাসিয়া সংবাদদাতা অধ্যাপক শামসুল হুদা লিটনকে সাধারণ সম্পাদক, দৈনিক সমকালের কাপাসিয়া প্রতিনিধি মো. আ. কাইয়ুমকে যুগ্ম সম্পাদক, দৈনিক আমাদের অর্থনীতির কাপাসিয়া প্রতিনিধি বেলায়েত হোসেন শামীমকে সাংগঠনিক সম্পাদক, দৈনিক প্রতিদিনের সংবাদের কাপাসিয়া প্রতিনিধি সফিকুল আলম সবুজকে কোষাধ্যক্ষ, দৈনিক নয়া দিগন্তের কাপাসিয়া সংবাদদাতা আবু সাঈদকে দপ্তর সম্পাদক, দৈনিক আজকের পত্রিকার কাপাসিয়া প্রতিনিধি আনিসুল ইসলামকে প্রচার সম্পাদক, দৈনিক যুগান্তরের কাপাসিয়া প্রতিনিধি খোরশেদ আলমকে ক্রীড়া সম্পাদক এবং কার্যনির্বাহী সদস্য হিসেবে মহসীন খান বকুল, সঞ্জীব কুমার দাস, সাইফুল ইসলাম শাহীন, শেখ সফিউদ্দিন জিন্নাহ ও তপন বিশ্বাসসহ ১৪ জনকে নির্বাচিত ঘোষণা করা হয়। বাকি তিনটি পদ নতুন সদস্য অন্তর্ভুক্তির পর পূরণ করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন