চিটাগং চেম্বার প্রশাসকের মেয়াদ তিন মাস বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক I চট্টগ্রাম ব্যুরো

ছবি : সংগৃহীত

দ্য চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রশাসক চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মুহাম্মদ আনোয়ার পাশার বর্তমান মেয়াদ আরো ৯০ দিন বা তিন মাস বৃদ্ধি করে মোট ২১০ দিন নির্ধারণ করা হয়েছে। গত ১ অক্টোবর বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন-১ শাখার সিনিয়র সহকারী সচিব (অতিরিক্ত দায়িত্ব) অমিত দেবনাথ স্বাক্ষরিত এক পত্রে মেয়াদ বৃদ্ধির বিষয়টি অবহিত করা হয়। এতে বলা হয়েছে, ‘চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রশাসকের মেয়াদ উত্তীর্ণের তারিখ ৭-১-২০২৫ হতে বাণিজ্য সংগঠন আইন, ২০২২-এর ১৭ ধারা মোতাবেক ৯০ (নব্বই) দিন নির্দেশক্রমে বৃদ্ধি করা হলো।’ 

এর আগে গত ২ সেপ্টেম্বর চিটাগং চেম্বারের পরিচালনা পর্ষদ থেকে সভাপতি, সিনিয়র সহসভাপতি, সহসভাপতি ও পরিচালকসহ মোট ২৪ জন সদস্যের সবাই পদত্যাগ করেন। এ পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মহাপরিচালক বাণিজ্য সংগঠন) ড. নাজনীন কাউসার চৌধুরী স্বাক্ষরিত পত্রের মাধ্যমে সরকারের অনুমোদনক্রমে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মুহাম্মদ আনোয়ার পাশাকে চট্টগ্রাম চেম্বারের প্রশাসক নিয়োগ করে আদেশ জারি করা হয়। আদেশে ১২০ দিনের মধ্যে চেম্বারে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন করতে এবং নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে মন্ত্রণালয়কে অবহিত করতে নির্দেশনা প্রদান করা হয়। 

সদ্য নিয়োগপ্রাপ্ত প্রশাসকের কাছে সদস্য নবায়ন, নতুন সদস্য অন্তর্ভুক্তিসহ নির্ভুল ভোটার তালিকা প্রস্তুত এবং সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আয়োজনে দাবি জানান ব্যবসায়ীরা। যার অংশ হিসেবে গত ১৯ সেপ্টেম্বর মহাপরিচালক বাণিজ্য সংগঠন, বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে চেম্বারের পক্ষ থেকে প্রশাসকের মেয়াদ বৃদ্ধির জন্য অনুরোধ জানিয়ে পত্র পাঠানো হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন