ওয়ালটন নিয়ে এল সোলার হাইব্রিড আইপিএস

ছবি : বিজ্ঞপ্তি থেকে

সাশ্রয়ী, নবায়নযোগ্য ও পরিবেশবান্ধব বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করতে ওয়ালটন গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড বাজারে নিয়ে এসেছে সোলার হাইব্রিড আইপিএস। ‘আর্ক’ ব্র্যান্ডের হাইব্রিড এ সিস্টেম একই সঙ্গে সৌরশক্তি ও গ্রিড বিদ্যুৎ থেকে স্মার্ট ইনভার্টারের মাধ্যমে ব্যাটারি চার্জ করবে, ফলে একদিকে যেমন বিদ্যুৎ খরচ সাশ্রয় হবে সেই সঙ্গে দীর্ঘসময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ব্যাকআপ পাওয়া যাবে। 

১২০০-৫৫০০ ওয়াট পর্যন্ত পাঁচটি ভিন্ন মডেলে ওয়ালটনের আর্ক ব্র্যান্ডের সোলার হাইব্রিড আইপিএস বাজারে পাওয়া যাচ্ছে। সেই সঙ্গে রয়েছে ১২০০ ও ৩২০০ ওয়াটের ইনভার্টার ও ব্যাটারি প্যাকেজ। ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর লিয়াকত আলী জানান, আর্ক ব্র্যান্ডের হাইব্রিড সোলার আইপিএসের প্রধান সুবিধা হলো এটি ২০ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ বিল সাশ্রয় করে। এখানে সোলার প্যানেল হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্টি রিফ্লেক্টিভ ও হাইড্রোফোবিক কোটিংযুক্ত প্যানেল, যা সূর্যের আলোকে অধিক হারে বৈদ্যুতিক শক্তিতে রূপান্তর করতে পারে। উন্নত প্রযুক্তির এ প্যানেল স্বল্প আলোয়ও অধিক হারে বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম। এছাড়া বৈরী আবহাওয়ায়ও সর্বোচ্চ আউটপুট পাওয়ার জন্য ওয়ালটনের আর্ক ব্র্যান্ডের এ প্যানেল শক্তিশালী অ্যালুমিনিয়াম স্ট্রাকচারে বিশেষভাবে তৈরি করা হয়েছে। 

ওয়ালটন সোলার হাইব্রিড আইপিএসের মূল্য মডেলভেদে ৮৭ হাজার থেকে শুরু করে ৪ লাখ ৬৫ হাজার টাকা পর্যন্ত রয়েছে।

অন্যদিকে ইনভার্টার ও ব্যাটারিযুক্ত আইপিএস প্যাকেজের মূল্য ৭৯ হাজার ৫০০ টাকা এবং ৩২০০ ভিএ ইনভার্টার ও ব্যাটারিযুক্ত আইপিএস প্যাকেজের মূল্য ১ লাখ ৫৮ হাজার ৫০০ টাকা।—বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন